• ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর
  • " />

     

    দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ, স্থগিত ইংল্যান্ডের সঙ্গে ১ম ওয়ানডে

    দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ, স্থগিত ইংল্যান্ডের সঙ্গে ১ম ওয়ানডে    

    দক্ষিণ আফ্রিকা স্কোয়াডের একজন করোনাভাইরাস কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর স্থগিত হয়ে গেছে ইংল্যান্ডের সঙ্গে তাদের প্রথম ওয়ানডে। ম্যাচ শুরুর ঘন্টাখানেক আগে এমন সিদ্ধান্ত জানিয়েছে দুই বোর্ড। শুক্রবার কেপটাউনে বাংলাদেশ সময় বিকাল ৫টায় শুরু হওয়ার কথা ছিল এই ম্যাচ। 

    “ক্রিকেট দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৬ ডিসেম্বর পর্যন্ত স্থগিত হওয়া নিশ্চিত করছে”, পৃথক বিবৃতিতে জানিয়েছে দুই বোর্ড। “ওয়ানডে সিরিজের আগে বৃহস্পতিবার রুটিন টেস্টের পর একজন প্রোটিয়া ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” 

    “উভয় দল, ম্যাচ অফিসিয়াল এবং ম্যাচ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তা ও সুস্বাস্থ্যের কথা ভেবে সিএসএর ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কুগান্দ্রি গোভেন্ডার এবং ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন রবিবার পর্যন্ত এ ম্যাচ স্থগিত করার ব্যাপারে সম্মত হয়েছে”, বিবৃতিতে যোগ করা হয়েছে।

    শুক্রবার বিকালেই সবার আরেকদফা টেস্ট করানো হবে, যাতে রবিবার সিরিজ শুরু করা যায়, এমন জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো। টি-টোয়েন্টি সিরিজের সময় কোভিড-১৯ প্রটোকল ভাঙা হয়ে থাকতে পারেও বলে জানিয়েছে তারা। 

    “দুই দিকের চিকিৎসকরাই আমাদের বলেছেন, এটা আদতে একটা সতর্কতা মূলক পদক্ষেপ (ঝুঁকি বিবেচনায়), তবে দুই বোর্ডই সম্মত হয়েছে যে কোনোরকম ঝুঁকি থাকলেই খেলোয়াড়দের মাঠে না নামানোর ব্যাপারে”, ক্রিকইনফোকে বলেছেন গোভেন্ডার। 

    আক্রান্ত ক্রিকেটার অন্য কারও সংস্পর্শে আসেননি বলেও দাবি করেছেন তিনি। ম্যাচ শুরুর আগে ইংল্যান্ড ক্রিকেটাররা হোটেল ছাড়লেও স্থগিতের খবর শুনে আবারও ফিরে গেছেন। 

    এ সিরিজ শুরুর আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন দক্ষিণ আফ্রিকার দুজন ক্রিকেটার, তবে সে সময় দুই দল ছিল আলাদা। 

    ওয়ানডে সিরিজের আগে দুই দল খেলেছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, যেটিতে হোয়াইটওয়াশড হয়েছে দক্ষিণ আফ্রিকা।