• ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর
  • " />

     

    কোয়ারেন্টিন, বায়ো-সিকিউর বলয়ের চাপে বিগব্যাশ থেকে সরে গেলেন ব্যান্টন

    কোয়ারেন্টিন, বায়ো-সিকিউর বলয়ের চাপে বিগব্যাশ থেকে সরে গেলেন ব্যান্টন    

    ১৪ দিনের কোয়ারেন্টিনে আইসোলেশন বা বিচ্ছিন্ন জীবন, এরপর বায়ো-সিকিউর বলয়ে আবারও ফিরতে চান না বলে বিগব্যাশ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ইংল্যান্ড ব্যাটসম্যান টম ব্যান্টন। গত মৌসুমে ব্রিসবেন হিটের হয়ে খেলা ব্যান্টনের আবারও সে দলে যোগ দেওয়ার কথা ছিল। ইংল্যান্ডের হয়ে সীমিত ওভারের সিরিজে খেলতে দলের রিজার্ভ সদস্য হিসেবে দক্ষিণ আফ্রিকায় আছেন তিনি, সেখান থেকেই অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল তার। তবে ‘ঘরে স্বাভাবিক জীবনে’ ফিরতে চান বলে এবার না খেলার সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। 

    ইংলিশ গ্রীষ্মে প্রথম বায়ো-সিকিউর বলয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হওয়ার পর থেকে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও পাকিস্তান সিরিজের পর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের পর এখন দক্ষিণ আফ্রিকায় এমন ‘দ্য নিউ নরমাল’ পরিবেশে ছিলেন ব্যান্টন। অস্ট্রেলিয়ায় গিয়ে আবারও ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হতো তার, এরপর বড়দিনের পর যোগ দিতেন দলের সঙ্গে। 

    “ব্রিসবেন হিটের হয়ে এ বছর খেলতে পারবো না, ভাবতেই খারাপ লাগছে। গত বছর এই দল ও শহরকে প্রতিনিধিত্ব করতে পেরে খুবই ভাল লেগেছিল আমার”, এক বিবৃতিতে বলেছেন এই ডানহাতি। 

    “এই সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না, তবে গত জুলাই থেকেই ঘর ছেড়ে বিভিন্ন বায়ো-সিকিউর বলয়ে আছি আমি। অস্ট্রেলিয়ায় পৌঁছে আরেকটি ১৪ দিনের আইসোলেশনের কথা ভেবে আমার মনে হয়েছে, দেশে ফিরে একটু স্বাভাবিক জীবনই আমার জন্য সবচেয়ে ভাল হবে। 

    “আমি হিটের সবাইকে শুভকামনা জানাই। সবাই নিরাপদে থাকুন। এবং আশা করি, পরেরবার সবকিছু ঠিকঠাক হলে আমি ফিরে আসব।” 

    টুর্নামেন্ট শুরুর আগে ব্যান্টনকে না পাওয়ার ব্যাপারটি দলের জন্য আঘাত হলেও তার প্রতি পূর্ণ সমর্থন আছে, এমন জানিয়েছেন হিটের হেড কোচ ড্যারেন লেম্যান। এমনিতেই কোভিড-১৯ আগে থেকেই আঘাত করেছে তাদের। কোয়ারেন্টিনে থাকা অবস্থায় কোভিড-১৯ পজিটিভ হওয়া তাদের আফগান স্পিনার মুজিব উর রহমান এরই মাঝে ভর্তি হয়েছেন কুইন্সল্যান্ডের একটি হাসপাতালে। 

    ১০ ডিসেম্বর থেকে শুরু হবে ছেলেদের বিগব্যাশ লিগ, এর আগেই বায়ো-সিকিউর বলয়ের মাঝে থেকে শেষ হয়েছে মেয়েদের টুর্নামেন্টটি।