• ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফর
  • " />

     

    ইংল্যান্ডের ব্যাটিং উপদেষ্টা হলেন জ্যাক ক্যালিস

    ইংল্যান্ডের ব্যাটিং উপদেষ্টা হলেন জ্যাক ক্যালিস    

    শ্রীলঙ্কা সফরের জন্য ইংল্যান্ডের ব্যাটিং উপদেষ্টা করা হয়েছে জ্যাক ক্যালিসকে। কোভিড-১৯ মহামারিতে স্থগিত হয়ে যাওয়া এ সফরে আবারও যাচ্ছে ইংল্যান্ড, সেখানেই হেড কোচ ক্রিস সিলভারউডের সহকারি হিসেবে কাজ করবেন ক্যালিস। 

    ক্যালিস ছাড়াও ইংল্যান্ডের এ সফরের কোচিং প্যানেলে থাকবেন সহকারি কোচ পল কলিংউড, উইকেটকিপার কোচিং উপদেষ্টা জেমস ফস্টার, ফিল্ডিং কোচ কার্ল হপকিনসন, বোলিং কোচ জন লুইস ও স্পিন বোলিং কোচিং উপদেষ্টা জিতান প্যাটেল। 

    ১৪ জানুয়ারি থেকে গলে শুরু হবে সিরিজের দুই টেস্টের প্রথমটি। এরপর সেখান থেকে সরাসরি ভারতে যাবে ইংল্যান্ড। যদিও ক্যালিস ভারত সফরেও থাকবেন কিনা, সেটি নিশ্চিত করা হয়নি এখনও। এমনিতে ইংল্যান্ড মেনস জাতীয় দলের ব্যাটিং, পেস ও স্পিন বোলিং কোচের পদ শূন্য আছে, সেগুলোতে আবেদনও গ্রহণ করা হচ্ছে। ক্যালিসের আগে সম্প্রতি ফরম্যাটভেদে এ জায়গায় দায়িত্ব পালন করেছেন জোনাথন ট্রট, মার্কাস ট্রেসকোথিকরা।

    ক্যালিসের সঙ্গে আলাদা করে কথা বলে তাকে নিয়োগ দিয়েছে ইসিবি, যে সাক্ষাতকার এ মাসের শুরুর দিকে হয়েছে বলে জানিয়েছে ক্রিকইনফো। এর আগে দক্ষিণ আফ্রিকার ব্যাটিং উপদেষ্টার কাজ করেছিলেন ইতিহাসের অন্যতম সফল ক্রিকেটার ক্যালিস। তবে বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়ে দক্ষিণ আফ্রিকার হাই পারফরম্যান্স ব্যাটিং উপদেষ্টার দায়িত্ব নিয়েছেন নিল ম্যাকেঞ্জি, যেটি সেখানকার পেশাদার সব পর্যায়ের ক্রিকেটকে কাভার করবে। ফলে নিজ দেশে ক্যালিসের কাজ করার সুযোগ কম এখন। 

    শ্রীলঙ্কার বিপক্ষে এ সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে ইংল্যান্ডের বেন স্টোকস ও জফরা আর্চারকে। দলে ফিরেছেন মইন আলি ও জনি বেইরস্টো। 

    শ্রীলঙ্কা সফরের জন্য ইংল্যান্ড টেস্ট স্কোয়াড

    জো রুট, মইন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেইরস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডম সিবলি, ওলি স্টোন, ক্রিস ওকস, মার্ক উড