• বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২০২০
  • " />

     

    নাসুমকে মারতে যাওয়ার ঘটনায় ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা মুশফিকের

    নাসুমকে মারতে যাওয়ার ঘটনায় ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা মুশফিকের    

    সতীর্থ নাসুম আহমেদকে মারতে গিয়ে কোড অফ কন্ডাক্ট ভঙ্গের দায়ে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে বেক্সিমকো ঢাকা অধিনায়ক মুশফিকুর রহিমকে। সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাকে। 

    “সতীর্থের প্রতি (নাসুম আহমেদ) অপমানসূচক অঙ্গভঙ্গি করার দায়ে লেভেল ওয়ান (২.৬) ধরনের অপরাধে দোষি সাব্যস্ত হয়েছেন মুশফিকুর। জরিমানার সঙ্গে এই ক্রিকেটারের ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হবে”, এক বিবৃতিতে বলেছে বিসিবি। 

    টুর্নামেন্টের কোড অফ কন্ডাক্টের ৭.৫ ধারা অনুযায়ী, ৪টি ডিমেরিট পয়েন্ট পেলে একটি সাসপেনশন পয়েন্ট পাবেন মুশফিক, এবং সেক্ষেত্রে এক ম্যাচ নিষিদ্ধ হবেন। 

    যদিও কার্যত সর্বোচ্চ দুটি ম্যাচ বাকি আছে এখন মুশফিকের দলের, দ্বিতীয় কোয়ালিফায়ারে মঙ্গলবার তারা মুখোমুখি হবে গাজি গ্রুপ চট্টগ্রামের। 

    ফরচুন বরিশালের বিপক্ষে সোমবার এলিমিনেটর ম্যাচে বারদুয়েক নাসুমের দিকে তেড়ে গিয়েছিলেন মুশফিক। এরপর মঙ্গলবার সকালে নিজের ফেসবুক পেইজে এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন তিনি। যদিও আগেরদিনই ফেসবুকে মাশরাফি বিন মুর্তজার ৫ উইকেট প্রাপ্তিতে অভিনন্দন জানিয়ে পোস্ট করেছিলেন মুশফিক। 

    এ ঘটনার প্রায় ২৪ ঘন্টা পর, দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের ঘন্টাখানেক আগে মুশফিকের শাস্তির কথা ঘোষণা করেছে বিসিবি। বিবৃতি অনুযায়ী, অন-ফিল্ড আম্পায়ার গাজি সোহেল ও মাহফুজুর রহমান, টিভি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও চতুর্থ আম্পায়ার মুজাহিদুজ্জামান স্বপনের দেওয়া রিপোর্ট অনুসারে মুশফিককে এ শাস্তি দিয়েছেন ম্যাচ রেফারি রকিবুল হাসান। 

    মুশফিক এ শাস্তি মেনে নিয়েছেন বলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। 

    মুশফিকের সঙ্গে একই ম্যাচে একই ধরনের শাস্তি পেয়েছেন ফরচুন বরিশাল পেসার সুমন খানও। ১৬তম ওভারে আম্পায়ারের দুটি ওয়াইড কলে অসন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন