• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />
    X
    GO11IPL2020

     

    নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ স্কোয়াডে মোসাদ্দেক-নাইমের সঙ্গে আল-আমিন, নাসুম

    তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য নিউজিল্যান্ড সফরের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। দুই ফরম্যাটের জন্য একসঙ্গে ২০ জনের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। 

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। সঙ্গে ছুটির কারণে নেই সাকিব আল হাসান। তাইজুল-সাকিবের বদলি হিসেবে, এবং সদস্যসংখ্যায় আগের চেয়ে বাড়তি দুজন মিলিয়ে এ স্কোয়াডে যুক্ত হয়েছেন চারজন-- মোসাদ্দেক হোসেন, নাইম শেখ, আল-আমিন হোসেন ও নাসুম আহমেদ। 

    এ চারজনই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রাথমিক স্কোয়াডে ছিলেন, তবে চূড়ান্ত স্কোয়াডে বাদ পড়েছিলেন। এদের মাঝে মোসাদ্দেক জাতীয় দলের হয়ে শেষ খেলেছিলেন ২০১৯ সালে, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে। আল-আমিন খেলেছিলেন গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে, কোভিড-১৯ বিরতির আগে যা ছিল বাংলাদেশের সর্বশেষ আন্তর্জাতিক সিরিজ। নাইম শেখও খেলেছিলেন সেখানে। আর নাসুমের এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। 

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ওয়ানডে সিরিজে বাংলাদেশ মোট খেলিয়েছিল ১৩ জনকে। মূলত পেস ডিপার্টমেন্টেই আনা হয়েছিল পরিবর্তন-- হাসান ও রুবেল খেলেছিলেন দুটি করে ম্যাচ, সাইফউদ্দিন ও তাসকিন একটি করে। নিউজিল্যান্ড সফরে মোস্তাফিজ, আল-আমিনের সঙ্গে আছেন এ চারজন। 

    এ স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন নাজমুল হোসেন শান্ত, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে বা টেস্ট সিরিজটা যার ভাল যায়নি। ওয়ানডে তিন ম্যাচে ১, ১৭ ও ২০ রান করার পর টেস্টে ৪ ইনিংস মিলিয়ে এই বাঁহাতি করেছিলেন ৪০ রান। 

    ২০ থেকে ২৬ মার্চ ডুনেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে তিনটি ওয়ানডের পর ২৮ মার্চ থেকে ১ এপ্রিলের মাঝে হ্যামিল্টন, নেপিয়ার ও অকল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

    নিউজিল্যান্ড সফরের স্কোয়াড

    তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাইম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদি হাসান, নাসুম আহমেদ 

    সূচি 

    ১ম ওয়ানডে, ২০ মার্চ, ডুনেডিন
    ২য় ওয়ানডে, ২৩ মার্চ, ক্রাইস্টচার্চ
    ৩য় ওয়ানডে, ২৬ মার্চ, ওয়েলিংটন

    ১ম টি-টোয়েন্টি, ২৮ মার্চ, হ্যামিল্টন
    ২য় টি-টোয়েন্টি, ৩০ মার্চ, নেপিয়ার
    ৩য় টি-টোয়েন্টি, ১ এপ্রিল, অকল্যান্ড

     

     


    নিউজিল্যান্ড সফরের স্কোয়াড

    তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাইম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন
    শেখ মাহাদি হাসান, নাসুম আহমেদ 

    সূচি 

    ১ম ওয়ানডে, ২০ মার্চ, ডুনেডিন
    ২য় ওয়ানডে, ২৩ মার্চ, ক্রাইস্টচার্চ
    ৩য় ওয়ানডে, ২৬ মার্চ, ওয়েলিংটন

    ১ম টি-টোয়েন্টি, ২৮ মার্চ, হ্যামিল্টন
    ২য় টি-টোয়েন্টি, ৩০ মার্চ, নেপিয়ার
    ৩য় টি-টোয়েন্টি, ১ এপ্রিল, অকল্যান্ড

     

    বিস্তারিত আসছে...

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন