• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />

     

    'দ্য হান্ড্রেড'-এর ড্রাফটে দল পেলেন না সাকিব-তামিম

    'দ্য হান্ড্রেড'-এর ড্রাফটে দল পেলেন না সাকিব-তামিম    

    ইংল্যান্ডের নতুন ফরম্যাটের ঘরোয়া লিগ ‘দ্য হান্ড্রেড’-এর ড্রাফটে দল পাননি বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান, ওপেনার তামিম ইকবাল। পর্দার আড়ালের এই ড্রাফটের পর ঘোষণা করা হয়েছে দলগুলির স্কোয়াড। ২০২১ সালের আসরের জন্য সর্বোচ্চ ‘রিজার্ভ প্রাইস’-এর তালিকায় ছিলেন সাকিব-তামিম, তবে কোনো দল ডাকেনি তাদের। 

    ২০২০ সালে ‘দ্য হান্ড্রেড’-এর প্রথম আসর হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ পরিস্থিতিতে স্থগিত হয়ে গিয়েছিল সেটি। এরপর দলগুলির সুযোগ ছিল স্কোয়াডের যতজন ইচ্ছা সদস্যকে ধরে রাখার। বাকি জায়গাগুলির জন্য হয়েছে ড্রাফট, যেটি মঙ্গলবার দিনভর ঘোষণা করা হয়েছে। প্রথম আসরের সূচিও দেওয়া হয়েছে এদিন। 

    ১৪ জনের স্কোয়াডে এবং প্রতি একাদশে সর্বোচ্চ ৩ জন বিদেশী ক্রিকেটার রাখার সুযোগ পাবে দলগুলি। তবে ব্রেক্সিটের পর কলপ্যাকে থাকা ক্রিকেটাররা এখন বিদেশী হিসেবে গণ্য হবেন। আটটি দলের ক্ষেত্রে মোট ৭টি জায়গা ছিল বিদেশী ক্রিকেটারের জন্য। 

    ড্রাফটে বিদেশী ক্রিকেটার হিসেবে এই ড্রাফটে ম্যানচেস্টার অরিজিনালস নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ও পাকিস্তানের শাদাব খানকে। ওয়েলশ ফায়ারের হয়ে খেলবেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড ও অস্ট্রেলিয়ার জাই রিচার্ডসন। সাউদার্ন ব্রেভ ড্রাফটে বিদেশী হিসেবে নিয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারকে, ওভাল ইনভিনসিবল দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রামকে। 

    বাকি থাকা বার্মিংহাম ফিনিক্স, ট্রেন্ট রকেটস, লন্ডন স্পিরিট ও নর্দার্ন সুপারচার্জার্স-এর বিদেশী ক্রিকেটার কোটা পূর্ণ হয়ে গিয়েছিল আগেই। 

    ২১ জুলাই ওভাল ও ম্যানচেস্টারের মেয়েদের দলের ম্যাচ দিয়ে শুরু হবে দ্য হান্ড্রেড, ২১ আগস্ট লর্ডসে হবে ছেলে ও মেয়েদের ফাইনাল। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন