• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />

     

    নিউজিল্যান্ডে করোনাভাইরাস: বদলে গেল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড উইমেনসের ম্যাচের ভেন্যু

    নিউজিল্যান্ডে করোনাভাইরাস: বদলে গেল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড উইমেনসের ম্যাচের ভেন্যু    

    নিউজিল্যান্ডে করোনাভাইরাসের নতুন কমিউনিটি ট্রান্সমিশন ধরা পড়ার পর বদলে ফেলা হয়েছে অস্ট্রেলিয়া মেনস ও ইংল্যান্ড উইমেনসের সঙ্গে নিউজিল্যান্ডের সিরিজের ভেন্যু। অকল্যান্ড থেকে সরে নেওয়া হয়েছে এসব ম্যাচ। 

    নিউজিল্যান্ড সরকারের সতর্কতার অংশ হিসেবে লেভেলে থ্রি-এর মধ্যে পড়েছে অকল্যান্ড, ফলে এক সপ্তাহের লকডাউনে সেখানে এখন কোনো খেলা হতে পারবে না। দেশটির বাকি অংশকে আনা হবে লেভেল টু-এর আওতায়, সেখানে খেলা হলেও সেগুলি হবে দর্শকশূন্য অবস্থায়। 

    নিউজিল্যান্ড উইমেনসের সঙ্গে ইংল্যান্ড উইমেনসের তৃতীয় ওয়ানডে হবে রবিবার ডুনেডিনে, আর অস্ট্রেলিয়া মেনসের বিপক্ষে নিউজিল্যান্ড মেনসের টি-টোয়েন্টি সিরিজের বাকি অংশ বুধবার থেকে হবে ওয়েলিংটনে। 

    কোভিড-১৯ বেশ ভালভাবে সামাল দেওয়ার পর দর্শকপূর্ণ মাঠেই আগের মৌসুম শেষ করেছিল নিউজিল্যান্ড, এবারও মাঠে ছিল দর্শক। তবে সে দেশের প্রধানমন্ত্রী নতুন ট্রান্সমিশনের ব্যাপারে বলেছেন, আইসোলেশনের নিয়ম ঠিকঠাক মানেননি কেউ কেউ। 

    এরই মাঝে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে নিউজিল্যান্ড গেছে বাংলাদেশ। ক্রাইস্টচার্চে এখনও কোয়ারেন্টিনের মাঝে আছেন বাংলাদেশ দলের সদস্যরা। ১৪ দিন ধাপে ধাপে এই কোয়ারেন্টিন শেষ হবে তাদের, প্রথম ৪৮ ঘন্টা হোটেল রুমে থাকার পর ৩০ মিনিটের জন্য বেরুতে পেরেছিলেন তারা শুক্রবার। 

    অকল্যান্ডে বাংলাদেশের খেলার কথা একটি ম্যাচ, ১ এপ্রিল সেই টি-টোয়েন্টি দিয়ে শেষ হওয়ার কথা সফর। 

    নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ স্কোয়াড

    তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাইম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদি হাসান, নাসুম আহমেদ 

    নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের সূচি 

    ১ম ওয়ানডে, ২০ মার্চ, ডুনেডিন
    ২য় ওয়ানডে, ২৩ মার্চ, ক্রাইস্টচার্চ
    ৩য় ওয়ানডে, ২৬ মার্চ, ওয়েলিংটন

    ১ম টি-টোয়েন্টি, ২৮ মার্চ, হ্যামিল্টন
    ২য় টি-টোয়েন্টি, ৩০ মার্চ, নেপিয়ার
    ৩য় টি-টোয়েন্টি, ১ এপ্রিল, অকল্যান্ড