• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফার্গুসনকে পাওয়ার আশা নিউজিল্যান্ডের

    বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফার্গুসনকে পাওয়ার আশা নিউজিল্যান্ডের    

    বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে লকি ফার্গুসনকে ফিরে পাওয়ার আশা করছে নিউজিল্যান্ড। গত বছরের ডিসেম্বরে চোটে পড়েছিলেন এই পেসার, তখন থেকে আছেন মাঠের বাইরেই। 

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পরই চোটে পড়েছিলেন ফার্গুসন। আপাতত মার্চের শেষ থেকে এপ্রিলের শুরুতে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তাকে ফেরানোর পরিকল্পনা করা হচ্ছে। তার আগে ক্লাব ক্রিকেট খেলতে পারেন তিনি। টি-টোয়েন্টি সিরিজের আগে ওয়ানডে সিরিজেই দলের সঙ্গে যুক্ত হতে পারেন তিনি। 

    “এই পর্যায়ে এসে সে দলের সঙ্গে ওয়ানডে সিরিজেই যোগ দেবে, সেখানে শেষ পর্যায়ের কাজগুলি করার পর এটা নিশ্চিত করবে যে সে কোন পর্যায়ে থাকতে চায়। আর এরপর সব ঠিকঠাক থাকলে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকবে সে”, ওয়েলিংটনে সাংবাদিকদের বলেছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। 

    “এ চোট কার জন্য কেমন, সেটা বলা মুশকিল। তবে লকি বেশ শক্ত একজন, ফলে এটা তাকে বাড়তি একটা সুবিধা দেবে। সে ফিট, স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং নিয়ে কাজ করে অনেক। দ্রুত সেরে উঠতে এসব তাকে সহায়তা করবে দারুণভাবে।” 

    নিউজিল্যান্ড থেকে যে ছয়জন ক্রিকেটার এবার আইপিএল খেলবেন, ফার্গুসন তাদের মাঝে একজন (সঙ্গে ইশ সোধি থাকবেন রাজস্থান রয়্যালসের প্রশাসনিক দায়িত্বে)। এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি আইপিএলের সূচি। তবে বাংলাদেশ সিরিজের শেষভাগে নিউজিল্যান্ডের শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন ক্রিকেটারই আইপিএলের কারণে অনুপস্থিত থাকতে পারেন। আইপিএলের সঙ্গে সাংঘর্ষিক হতে পারে বলে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজও মিস করতে পারেন কেন উইলিয়ামসনরা। 

    ২০ মার্চ থেকে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। আপাতত ক্রাইস্টচার্চে কোয়ারেন্টিনে আছেন বাংলাদেশ ক্রিকেটাররা। চতুর্থদফা কোভিড-১৯ টেস্টে নেগেটিভ এলে তাদেরকে শুরুতে জিম এবং ৮ম দিন থেকে ছোট গ্রুপে বিভক্ত হয়ে অনুশীলনের সুযোগ করে দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।