• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />

     

    বাংলাদেশ সিরিজে নিউজিল্যান্ডের ওয়ানডে দলে ৩ নতুন মুখ, ১ স্পিনার

    বাংলাদেশ সিরিজে নিউজিল্যান্ডের ওয়ানডে দলে ৩ নতুন মুখ, ১ স্পিনার    

    বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ড দলে ডাক পেয়েছেন তিনি নতুন মুখ-- ডেভন কনওয়ে, উইল ইয়াং ও ড্যারিল মিচেল। চোটের জন্য আগেই এ সিরিজ থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন, তার অনুপস্থিতিতে নেতৃত্ব দেবেন উইকেটকিপার টম ল্যাথাম। 

    নিউজিল্যান্ডের চলতি মৌসুমে টি-টোয়েন্টি দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন কনওয়ে, এর আগে সুপার-স্ম্যাশেও ভাল পারফর্ম করেছিলেন তিনি। ২০১৯ বিশ্বকাপের আগে থেকেই দরজায় কড়া নাড়ছিলেন ইয়াং, তবে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন তিনি। গত বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছে ২৮ বছর বয়সী এই ডানহাতির। আর ঘরোয়া ক্রিকেট ও টেস্টে সম্প্রতি ভাল করেছেন অলরাউন্ডার ড্যারিল মিচেলও। 

    “ডেভন, উইল এবং ড্যারিল-- তিনজনই মানসম্পন্ন ক্রিকেটার, এবং এখন পর্যন্ত দারুণ সফল। এই পর্যায়ে নিজেদের খেলার উন্নতির সুযোগ দিতে চাই আমরা তাদের”, তিন নতুন মুখকে নিয়ে বলেছেন প্রধান নির্বাচক গেভিন লারসেন।

    ১৩ জনের স্কোয়াডে নিউজিল্যান্ড দলে নিয়েছে মাত্র একজন স্পেশালিস্ট স্পিনারকে-- মিচেল স্যান্টনার। “বোলিং গ্রুপ খুবই শক্তিশালি এবং অভিজ্ঞ, সঙ্গে জিমি (নিশাম) ও ড্যারিলের (মিচেল) মতো দুজন অলরাউন্ডার আছে। আমরা স্কোয়াডে একজন স্পিনার নেওয়া সিদ্ধান্ত নিয়েছি, যেটি এ সিরিজের ভেন্যু এবং পিচের ব্যাপারে ইঙ্গিত করে।” 

    ২০ মার্চ ডানেডিনে শুরু হবে ওয়ানডে সিরিজ, এরপরের দুটি ম্যাচ হবে ২৩ মার্চ ক্রাইস্টচার্চ ও ২৬ মার্চ ওয়েলিংটনে। ২০২০ সালে কোভিড-১৯ মহামারির আগে শেষ ওয়ানডে খেলেছিল নিউজিল্যান্ড, ২০১৯ বিশ্বকাপের পর থেকেই যারা ওয়ানডে খেলেছে মাত্র চারটি।

    এদিকে বৃহস্পতিবার প্রথমবারের মতো দলীয় অনুশীলন শুরু করেছে বাংলাদেশ, কুইন্সটাউনে। এখানে ৫ দিনের ক্যাম্পশেষে তারা যাবে ডানেডিনে। ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য সমন্বিত স্কোয়াড নিয়ে গেছে বাংলাদেশ, ফরম্যাট অনুযায়ী আলাদা স্কোয়াড ঘোষণা করা হয়নি এখনও। 

    বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের স্কোয়াড
    টম ল্যাথাম (অ, উই), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন,  ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, উইল ইয়াং

    সূচি 

    ১ম ওয়ানডে, ২০ মার্চ, ডানেডিন
    ২য় ওয়ানডে, ২৩ মার্চ, ক্রাইস্টচার্চ
    ৩য় ওয়ানডে, ২৬ মার্চ, ওয়েলিংটন