• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />

     

    মোসাদ্দেকের চোট, খেলবেন না প্রথম প্রস্তুতি ম্যাচে

    মোসাদ্দেকের চোট, খেলবেন না প্রথম প্রস্তুতি ম্যাচে    

    চোট পেয়ে বাংলাদেশের আন্তঃস্কোয়াড ম্যাচ থেকে ছিটকে গেছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। মঙ্গলবার কুইন্সটাউনে প্রথম অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ। 

    ক্রাইস্টচার্চে কোয়ারেন্টিন শেষ করে বাংলাদেশ এখন কুইন্সটাউনে অনুশীলন ক্যাম্প করছে। সেখানেই গত বৃহস্পতিবার প্রথমদিনের অনুশীলনেই হাঁটুতে চোট পেয়েছিলেন মোসাদ্দেক, সোমবার সেটি জানিয়েছে বিসিবি। সেটি থেকে এখনও সেরে উঠছেন বলে খেলতে পারবেন না তিনি। 

    ২০১৯ সালের নভেম্বরে ভারত সফরে জাতীয় দলের হয়ে শেষ খেলেছিলেন মোসাদ্দেক। 

    তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ নিউজিল্যান্ডে গেছে ২০ জনের স্কোয়াড নিয়ে, ফরম্যাট অনুযায়ী আলাদা দল ঘোষণা করা হয়নি এখনও। 

    মঙ্গলবারের প্রস্তুতি ম্যাচে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল নেতৃত্ব দেবেন ‘তামিম একাদশ’-এর, অন্য একাদশের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। দুই একাদশে আছেন নিউজিল্যান্ডের স্থানীয় ৫ জন ক্রিকেটার। 

    ২০ মার্চ ডানেডিনে হবে সিরিজের প্রথম ওয়ানডে। 

    নিউজিল্যান্ড সফরের স্কোয়াড

    তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, নাইম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদি হাসান, নাসুম আহমেদ 

    সূচি 

    ১ম ওয়ানডে, ২০ মার্চ, ডানেডিন
    ২য় ওয়ানডে, ২৩ মার্চ, ক্রাইস্টচার্চ
    ৩য় ওয়ানডে, ২৬ মার্চ, ওয়েলিংটন

    ১ম টি-টোয়েন্টি, ২৮ মার্চ, হ্যামিল্টন
    ২য় টি-টোয়েন্টি, ৩০ মার্চ, নেপিয়ার
    ৩য় টি-টোয়েন্টি, ১ এপ্রিল, অকল্যান্ড