• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর ২০২১
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে রস টেইলরকে পাচ্ছে না নিউজিল্যান্ড

    বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে রস টেইলরকে পাচ্ছে না নিউজিল্যান্ড    

    বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন রস টেইলর। তার বদলে নিউজিল্যান্ড স্কোয়াডে ডাকা হয়েছে মার্ক চ্যাপম্যানকে। 

    নেপিয়ারে ১৫ মার্চ শেষ হওয়া প্লাঙ্কেট শিল্ডের ম্যাচে সেন্ট্রাল ডিস্ট্রিক্টের হয়ে ওয়েলিংটনের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাঁদিকের হ্যামস্ট্রিংয়ে এই চোট পেয়েছেন টেইলর। এর আগে এই সিরিজ থেকে ছিটকে গেছেন নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনও, তার বদলে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

    নিউজিল্যান্ড হেড কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, টেইলরের চোট তেমন বড় নয়, তবে সতর্কতা হিসেবে তাকে খেলানো হবে না, “একদম সিরিজ শুরুর আগে রসের (টেইলর) সঙ্গে এমন হওয়াটা আসলে দুঃখের ব্যাপার। তবে এটা ছোট একটা ‘টিয়ার’, এবং আমরা আশা করি একটু বিশ্রাম এবং পুনর্বাসন প্রক্রিয়ার ভেতর দিয়ে যাওয়ার পর ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচে তাকে পাব আমরা।” 

    প্রথম ম্যাচ থেকে ছিটকে গেলেও টেইলর দলের সঙ্গে ডানেডিনে যোগ দেবেন, তার চোট নিয়ে থাকবে পর্যবেক্ষণে। 

    টেইলরের বদলে ডাক পাওয়া চ্যাপম্যানকে নিয়েও আশাবাদি স্টিড, “মার্কের (চ্যাপম্যান) জন্য এটা রোমাঞ্চকর সময়, এর আগে টি-টোয়েন্টি দলে সে ভাল পারফর্ম করেছে। তার ওপর আস্থা আছে আমাদের, যে কাজের জন্য ডাকা হয়েছে, সেটি করতে পারবে সে।” 

    একসময় হংকংয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা চ্যাপম্যান এখন পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন ৪টি ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি। 

    ২০ মার্চ ডানেডিনে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, যেটি ২০২৩ বিশ্বকাপ সুপার লিগের অন্তর্গত। মঙ্গলবারই কুইন্সটাউনের ৫ দিনের ক্যাম্প শেষে ডানেডিন যাওয়ার কথা বাংলাদেশের। 

    সূচি 

    ১ম ওয়ানডে, ২০ মার্চ, ভোর ৪.০০, ডানেডিন
    ২য় ওয়ানডে, ২৩ মার্চ, সকাল ৭.০০ (দিবা-রাত্রি), ক্রাইস্টচার্চ
    ৩য় ওয়ানডে, ২৬ মার্চ, ভোর ৪.০০, ওয়েলিংটন

    ১ম টি-টোয়েন্টি, ২৮ মার্চ, সকাল ৭.০০, হ্যামিল্টন
    ২য় টি-টোয়েন্টি, ৩০ মার্চ, দুপুর ১২.০০ (রাত্রি), নেপিয়ার
    ৩য় টি-টোয়েন্টি, ১ এপ্রিল, দুপুর ১২.০০ (রাত্রি), অকল্যান্ড