• আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০১৬
  • " />

     

    ওয়ার্নের বক্তব্য 'বিকৃত' করেছে গণমাধ্যম?

    ওয়ার্নের বক্তব্য 'বিকৃত' করেছে গণমাধ্যম?    

    ভারতের কোচ হতে আগ্রহী শেন ওয়ার্ন- এমন শিরোনামে গত রাত থেকে খবর প্রকাশ করছে ভারতের বেশ ক’টি স্বীকৃত গণমাধ্যম। এসব খবরে দাবী করা হচ্ছে, ‘ভারতের কোচ হতে আগ্রহী শেন ওয়ার্ন’। টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, জি নিউজ হয়ে শিরোনামটি শোভা পাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিশিয়াল ওয়েবসাইটেও। কিন্তু শেন ওয়ার্নের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে দেয়া এক বিবৃতিতে এমন সংবাদে বিস্ময় প্রকাশ করে দাবী করা হয়েছে, তাঁর বক্তব্য অতিরঞ্জিত করেছে প্রকাশ করেছে গণমাধ্যমগুলো।

     

    টাইমস অব ইন্ডিয়ার খবরটিতে লেখা হয়েছে, ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেলে রাজী হবেন কিনা- এমন প্রশ্নে ওয়ার্ন জবাব দিয়েছেন, “(এ ধরণের প্রস্তাব পেতে) অবশ্যই ভালো লাগবে।...এর ফলে হয়তো আমাকে কিছু কাজ ছেড়ে দিতে হবে। কিন্তু প্রস্তাব পেলে আমি ভেবে দেখবো।”

     

    এই পত্রিকাটিসহ বেশ কয়েকটি গণমাধ্যমে প্রায় অভিন্ন সুরে দাবী করা হয়েছে, “কাজের অনেক চাপ থাকলেও নতুন করে কোনো কাজের প্রস্তাব আসলে কিংবদন্তী এই লেগ স্পিনার মোটেও অখুশী হবেন না, বিশেষ করে কাজটা যদি হয় ভারতের এই তরুণ দলটাকে কোচিং করানোর মতো কিছু।”

     

    তবে আজ শনিবার বিকেলের দিকে শেন ওয়ার্নের অফিশিয়াল ফেসবুক পেজে পুরো আলাপচারিতাটি প্রকাশ করা হয়। এই বিবৃতির ভাষ্য অনুসারে, ভারতের কোচ হবেন কিনা- এমন প্রশ্নের জবাবে নিজের বর্তমান কাজের বহরের ফিরিস্তি দিয়ে ওয়ার্নের বক্তব্য ছিল, “এতো চাপের মধ্যেও এ ধরণের প্রস্তাব এলে হয়তো অভিভূতই হতাম, হয়তো সেটা বিবেচনাও করতে পারি, যেহেতু এই জীবনে আমি কোনোকিছুকেই কোনোদিন ‘না’ বলি নি। কিন্তু সেক্ষেত্রে আমাকে অনেককিছু ছাড়তে হবে।...”

     

    অর্থাৎ শেন ওয়ার্ন বলতে চাইছেন, তিনি উল্লেখিত প্রশ্নে পরিষ্কার কোনো জবাব দেন নি। কিন্তু গণমাধ্যমগুলোর শিরোনামের ধরণে হতভম্ব অজি কিংবদন্তী, “আমি তো বলি নি আমি ভারতের কোচ হতে চাই! আজব ব্যাপার! কি লিখতে যে লোকে কি লিখে!”

     

    অবশ্য ওয়ার্ন দাবী করেছেন, এতে তিনি সে অর্থে বিস্মিত হন নি...হয়তো দুনিয়াজুড়েই সংবাদমাধ্যমগুলোর ‘অতিরঞ্জন’-এর ক্ষমতা সম্পর্কে সম্যক ধারণা রাখেন বলেই!