• আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০১৬
  • " />

     

    অধিনায়কত্ব ছাড়লেন আফ্রিদি

    অধিনায়কত্ব ছাড়লেন আফ্রিদি    

    শেষ টেস্টটা খেলেছিলেন ২০১০ সালে। একদিনের ক্রিকেটকেও বিদায় বলেছেন গত বছর বিশ্বকাপ খেলে। টি-টোয়েন্টিটা ছাড়ি ছাড়ি করেও ছাড়া হচ্ছে না। শেষ হতে চলা বিশ্বকাপের আগেই পাকিস্তান দল থেকে সরিয়ে দেওয়ার দাবি উঠেছিল। অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচের পর শহীদ আফ্রিদি নিজেই আভাস দিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ক্রিকেটকে পুরোপুরি বিদায় বলে দিতে পারেন। তেমন কিছু এখনও পর্যন্ত না জানালেও পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়ে দেবার ঘোষণা দিয়েছেন এই অলরাউন্ডার।

     

     

    এক বিবৃতিতে আফ্রিদি নিজেই নিশ্চিত করেছেন ব্যাপারটি, "স্বেচ্ছায় পাকিস্তানের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াচ্ছি। দেশকে নেতৃত্ব দেওয়া আমার জন্য বড় একটা সম্মান ছিল। সেই সুযোগ দেওয়ার জন্য পিসিবিকে ধন্যবাদ জানাই। এখন আমি দেশের হয়ে ও লিগগুলোতে ক্রিকেট খেলে যেতে চাই। আশা করছি ভবিষ্যতেও সবাইকে পাশে পাব।"

     

    গত বেশ কিছু দিন ধরেই পাকিস্তানের হয়ে আফ্রিদির পারফরম্যান্স অধারাবাহিক। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সঙ্গে প্রথম ম্যাচে সেরা খেলোয়াড় হলেও পরে নিজেকে হারিয়ে খুঁজেছেন। পাকিস্তানও পরের সবগুলো ম্যাচ হেরে বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই।

     

    দুই দশকের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে শহীদ আফ্রিদি ২৭টি টেস্ট ও ৩৯৮টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে আর দুটো ম্যাচে সুযোগ পেলে একশ’ ম্যাচের মাইলফলক ছোঁবেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।