• আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০১৬
  • " />

     

    স্যামুয়েলসকে জবাব সিডল-স্টার্কদের

    স্যামুয়েলস-ওয়ার্ন বৈরিতার খবর এখন আর নতুন কিছু নয়। বিশ্বকাপ ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারটা ওয়ার্নকে উৎসর্গ করেই হৈচৈ ফেলে দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। এরপর এমন অভাবনীয় উৎসর্গের কারণ অনুসন্ধান থেকে শুরু করে সম্ভব সবরকম ময়নাতদন্তই চলছে। স্যামুয়েলসের সাবেক-বর্তমান সতীর্থরা যেমন তাঁর পক্ষ নিয়ে বলছেন, ওয়ার্নের দেশের লোকজনই বা তাঁকে সমর্থন দেয়া থেকে পিছিয়ে থাকবেন কেন? এ বিষয়ে কথা বলার সুযোগ পেয়ে স্যামুয়েলকে টিপ্পনি কাটতে ছাড়লেন না অস্ট্রেলিয়া দলের দুই বর্তমান পেসার পিটার সিডল ও মিচেল স্টার্ক।

     

    ফাইনালের পর স্যামুয়েলের অমন আচরণকে কেউ কেউ ‘ঔদ্ধত্য’ যেমন বলছেন, কেউ আবার ওয়ার্নের জন্য ‘সমুচিত জবাব’ বলেও রায় দিচ্ছেন। তবে সিডলের আপত্তি আচরণে নয়, আচরণটা যার করা খোদ তাঁকে নিয়েই, “ধারাবাহিকভাবে ভালো খেলে এমন কেউ এরকম করলে উপভোগই করতাম। যেমন ক্রিস গেইল বা আন্দ্রে রাসেলের মতো কেউ। কিন্তু ওর এতো দম্ভ কোত্থেকে আসে?”

     

    গত বছরের অস্ট্রেলিয়া সফরে ৭ গড়ে মাত্র ৩৫ রান করেছিলেন স্যামুয়েলস। সিরিজজুড়ে তাঁর শরীরী ভাষা নিয়েও প্রশ্ন তুলেছিলেন ভাষ্যকারদের কেউ কেউ, অবশ্যই শেন ওয়ার্নও তাঁদের একজন! পিটার সিডলও বোধহয় স্যামুয়েলেসের ওই নিষ্প্রভ পারফরম্যান্সের দিকেই ইঙ্গিত করেছেন।

     

    ইনজুরির কারণে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে না পারা আরেক অজি পেসার মিচেল স্টার্ক নিজে শেন ওয়ার্নের তরফে অনেক কড়া সমালোচনা হজম করছেন। তবে স্যামুয়েলসকে খোঁচা দিতে ছাড়েন নি তিনিও, “বোঝাই যাচ্ছে সে ওয়ার্নের কথাগুলো অনেকদিন ধরে তাঁকে জ্বালা দিয়ে যাচ্ছে। সম্ভবত (ফাইনাল ম্যাচের) আগের রাত পর্যন্তও ওর ফর্ম ভালো ছিল না। যে কোনোভাবেই হোক কিছু সময়ের জন্য ফর্ম ফিরে পেয়ে বড় ম্যাচের নায়ক হয়ে গেছে। এইদিনে ওয়ার্নকে কথা ফিরিয়ে না দিলে আর কোনদিন? এতোদিনে গিয়ে সে হালকা হওয়ার সুযোগ পেয়েছে!”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন