• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    সেই মিথুনেই রক্ষা রূপগঞ্জের

    সেই মিথুনেই রক্ষা রূপগঞ্জের    

    এশিয়া কাপেই প্রশ্ন উঠেছিল দলে তাঁর অন্তর্ভুক্তি আর ভূমিকা নিয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপেও টানা সুযোগ পেয়ে সে প্রশ্নকে কেবল প্রকটই করেছেন মোহাম্মদ মিথুন। তবে ঘরোয়া ক্রিকেটে ফিরে ফের হাসতে শুরু করেছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ব্যাট। চলতি ঢাকা প্রিমিয়ার লিগে কার্যত তাঁর ব্যাটে চড়েই প্রথম জয় পেলো লিজেন্ডস অব রূপগঞ্জ। ফতুল্লায় গাজী গ্রুপ ক্রিকেটার্সকে রূপগঞ্জ হারিয়েছে ৩ উইকেটে।

     

    ২৫৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১১ রানেই টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে রূপগঞ্জ। এরপর মিথুনের সাথে জুটি বেঁধে ইনিংস মেরামতে হাত দেন গত বিপিএলের টুর্নামেন্টসেরা পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ ক্রিকেটার আসহার জাইদি। ৯১ রানের জুটি গড়ে জাইদি (৩৭) ফিরে গেলে মিথুনের সঙ্গী হন রূপগঞ্জের হয়ে দিনের আরেক সফল ব্যাটসম্যান আসিফ আহমেদ। দলীয় ১৪৭ রানের মাথায় সাঈদ আনোয়ার জুনিয়রের বলে বোল্ড হওয়ার আগে মোহাম্মদ মিথুন করেন ৭৫ রান, ৭ চার আর ২ ছয়ে, ৯৪ বল মোকাবেলায়। এরপর নাহিদ, আলাউদ্দিন বাবুদের নিয়ে এক ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ৫৪ রানে অপরাজিত থাকা আসিফ।

     

    এর আগে টস জিতে এনামুল হক-শামসুর রহমানের ব্যাটে দুরন্ত সূচনাই করে গাজী গ্রুপ। দু’জনকেই উইকেটের পিছনে তালুবন্দী করেন মিথুন। এনামুলের ৪২, শামসুর রহমানের ৬৯ ও পাকিস্তানি ক্রিকেটার সাঈদ আনোয়ার জুনিয়রের ৭০ রান পুঁজি করে নির্ধারিত ৫০ ওভারে ২৫৫ রান তুলতে সক্ষম হয় গাজী গ্রুপ।

     

    ৭৫ রানের সাথে দুটি ক্যাচ নিয়ে ম্যাচসেরা মোহাম্মদ মিথুনই।