• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    শহীদ-সঞ্জিতেই কাবু কলাবাগান

    শহীদ-সঞ্জিতেই কাবু কলাবাগান    

     

    এই গত মাসেই প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকেটে পেরিয়ে গেছেন ৮ হাজার রানের মাইলফলক। ওই ক্লাবে এখনও পর্যন্ত একমাত্র বাংলাদেশী তিনিই। ব্যাটে হাসিটা ধরে রেখে এবারের ঢাকা প্রিমিয়ার লিগে দলের প্রথম জয়ে বড় ভূমিকাই রাখলেন তুষার ইমরান। তাঁর সাথে জিম্বাবুয়ের শন উইলিয়ামসের শতরানের জুটিটাই দিন শেষে ব্রাদার্স ইউনিয়নকে ছয় উইকেটের জয় এনে দিয়েছে কলাবাগান ক্রিকেট একাডেমীর বিরুদ্ধে। এর আগে অবশ্য ব্রাদার্সের শহীদ-সঞ্জিতরা ব্যাটসম্যানদের কাজটা সহজ করে দিয়ে যান।

     

     

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ব্রাদার্সের নিয়ন্ত্রিত বোলিংয়ে কলাবাগানের সংগ্রহটা বড় হতে পারে নি। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেটে রান আসে মাত্র ২১৩। দলের পক্ষে অধিনায়ক মাহমুদুল হাসান সর্বোচ্চ ৫৪ ও ওপেনার ইরফান শুক্কুর ৪২ রান করেন। ব্রাদার্সের হয়ে মোহাম্মদ শহীদ ও সঞ্জিত সাহা ২টি করে উইকেট নেন। মজার ব্যাপার হল আজকের দিনে কলাবাগানের পতন হওয়া সাত উইকেটের সবক’টিতেই অবদান ছিল শহীদ বা সঞ্জিতের। শহীদের দুটো উইকেটই ক্যাচ নিয়েছেন সঞ্জিত। দু’জনেই করেছেন একটি করে রান আউট। এই দু’জনের বাইরে উইকেট পাওয়া একমাত্র বোলার নূর আলমের বলে ব্রাদার্স অধিনায়কের ক্যাচটা আবার নিয়েছেন শহীদই।

     

     

    জবাবে ব্যাট করতে নেমে ব্রাদার্স ইউনিয়নের টপ অর্ডার বড় স্কোর গড়তে ব্যর্থ হলেও চতুর্থ উইকেটে ১২৫ রানের জুটি গড়েন তুষার ইমরান ও শন উইলিয়ামস। বিশ্বনাথ হালদারের বলে উইকেটের পিছনে ইরফান শুক্কুরের হাতে ক্যাচ দেয়ার আগে উইলিয়ামস ৭ চার, ১ ছয়ে করেন ৭০ রান। তবে তুষার ইমরান মাঠ ছাড়েন জয় নিয়েই, ৪ চারে ৬৭ রানে অপরাজিত থেকে। এর আগে বল হাতে উইকেট না পেলেও পাঁচ ওভারে রান দেন মাত্র ১৬টি। ম্যাচের সেরা খেলোয়াড়ও তিনিই।