• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    মাসাকাদজার ব্যাটে জয়ের দেখা মাশরাফিদের

    মাসাকাদজার ব্যাটে জয়ের দেখা মাশরাফিদের    

    একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিয়ারের চতুর্থ শতকটা পেয়েছেন গত জানুয়ারিতে, আফগানিস্তানের বিপক্ষে, তৃতীয় শতক পাওয়ার ছয় বছরেরও বেশী সময় পর। হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট আবার হাসলো চলতি ঢাকা প্রিমিয়ার লিগে। জিম্বাবুয়ের সাবেক অধিনায়কের অনবদ্য ১১৫ রান পুঁজি করে এবারের আসরে প্রথম জয় দেখলো মাশরাফি বিন মর্তুজার কলাবাগান ক্রীড়াচক্র। ক্রিকেট কোচিং স্কুলকে তাঁরা হারিয়েছে ৪৯ রানে।

     

     

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত কুড়ি ওভারে ৯ উইকেটে ২৭০ রান করে কলাবাগান ক্রীড়াচক্র। মাসাকাদজার ১১৫ রান আসে ১০৪ বল থেকে, ১০ চার আর ২ ছয়ে। আগের ম্যাচেও অর্ধশতক পেয়েছিলেন (৬১), প্রথম ম্যাচে করেছিলেন ৪১; তবে ওসবের কোনোটাই দলকে সাফল্য এনে দেয়ার জন্য যথেষ্ট হতে পারে নি। আজকের ম্যাচে মাসাকাদজা ছাড়া কলাবাগানের হয়ে রান পেয়েছেন ওপেনার সাদমান ইসলাম (৪৭) ও তাসমাউল হক (৩৭)।ক্রিকেট কোক্সিং স্কুলের পক্ষে নাসুম আহমেদ ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন।

     

    জবাবে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২২১ রান করে ক্রিকেট কোচিং স্কুল। সর্বোচ্চ ৬৩ রান আসে আগের ম্যাচেও অর্ধশতক পাওয়া উত্তম সরকারের ব্যাট থেকে। এছাড়া ওপেনার পিনাক ঘোষ ৪২ ও সাইফ হাসান ৩৪ রান করেন। কলাবাগানের পক্ষে আব্দুর রাজ্জাক ৩২ রানে ৪টি ও অধিনায়ক মাশরাফি ৪৩ রানে ২ উইকেট নেন।

     

    দিনের ওপর দুই ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জ ২৯ রানে (ডি/এল মেথড) কলাবাগান ক্রিকেট একাডেমীকে ও মোহামেডান স্পোর্টিং ক্লাব ৭ উইকেটে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারিয়েছে।