• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    অবশেষে রানে ফিরলেন সৌম্য

    অবশেষে রানে ফিরলেন সৌম্য    

    অনেক দিন ধরেই রান পেতে লড়াই করছিলেন। সর্বশেষ কবে সৌম্য সরকার ফিফটি পেয়েছেন, সেটা হয়তো তিনি নিজেও মনে করতে পারবেন না। প্রিমিয়ার লিগেও এখন পর্যন্ত চার ম্যাচ একবারও ২৫ রান পেরুতে পারেননি। অবশেষে আজ ফর্মে ফিরলেন রূপগঞ্জের হয়ে, ৮৪ রানের দারুণ এক ইনিংসে আভাস দিয়েছেন আবারও ফর্মে ফেরার।

     

    অনেক দিন ধরেই নিজেকে হারিয়ে খুঁজছিলেন সৌম্য। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত খেলে জিতিয়েছিলেন দলকে। এরপর থেকে সৌম্যের ব্যাটে আর রান নেই। প্রিমিয়ার লিগেও রানের জন্য সংগ্রাম করছিলেন, প্রথম চার ম্যাচে করতে পেরেছিলেন মাত্র ৫২ রান।

     

    ব্যাটিংয়ের ধরন টি-টোয়েন্টির সঙ্গে গেলেও সৌম্য সবচেয়ে বেশি আলো ছড়িয়েছেন ওয়ানডেতেই। প্রিমিয়ার লিগ শুরুর আগেই জানিয়েছিলেন, ৫০ ওভারের ম্যাচ দিয়েই আবার রানে ফিরতে চান। অবশেষে কথা রাখলেন। আজ আবাহনীর বিপক্ষে সৌম্যের ৮৪ রানে ভর করেই ২১ রানে জিতেছে রূপগঞ্জ।

     

    শুরুতে ব্যাট করে তামিমের ৫৪, মোসাদ্দেকের ৬৭ ও নাজমুল হোসেন শান্তর ৭২ রানের কল্যাণে ২৫৫ রান করেছিল আবাহনী। তাড়া করতে নেমে ১১ রানেই জুনাইদ সিদ্দিককে হারিয়ে ফেলে রূপগঞ্জ। কিন্তু এর পর মোহাম্মদ মিথুনকে নিয়ে ম্যাচটা বের করে আনেন। দ্বিতীয় উইকেটে দুজন মিলে গড়েছেন ১২৭ রানের জুটি। মিথুন ৭৫ রান করে আউট হয়ে গেলেও সৌম্য সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ১৬ রান দূরে থাকতেই সাকলাইন সজীবের বলে এলবিডব্লু হয়ে যান। চার মেরেছেন নয়টি, আর ছক্কা ছিল দুইটি। ৪৬.৪ ওভারে রূপগঞ্জ ২৪৫ রান করার বৃষ্টি এসে ভাসিয়ে দিয়ে যায় খেলা। পরে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ২১ রানের জয় পায় রূপগঞ্জ।