• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    আবাহনীকে হেসেখেলেই হারাল মোহামেডান

    আবাহনীকে হেসেখেলেই হারাল মোহামেডান    

    দুই দলের দ্বৈরথে সেই আগুনে ঝাঁঝ আর নেই। ম্যাচের আগের দিন থেকে টান টান উত্তেজনাও এখন রূপকথার গল্প মনে হয়। আবাহনী-মোহামেডান খেলার সেই রোমাঞ্চ মিলিয়ে গেছে অনেক আগেই। তারপরও দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের লড়াইয়ে একটু রোমাঞ্চ তো আশাই করা যায়! কিন্তু আজ মিপুরের ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে সেটি পূরণ হলো না। আবাহনীকে ৮ উইকেটে হারিয়ে সহজ জয় তুলে নিল মোহামেডান।

     

    ব্যাটিংটাই আসলে ডুবিয়েছে আবাহনীকে। প্রথমে ব্যাট করে শুরু থেকেই পড়েছে বিপর্যয়ে। ১৫ রানের মধ্যে ফিরে গেছেন প্রথম তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, লিটন দাস ও অভিষেক মিত্র। ফর্মে থাকা তামিম আজ আউট হয়ে গেছেন ৪ রান করেই।

     

    এর পর মানভিন্দর বিসলার সঙ্গে হাল ধরার চেষ্টা করেছেন নাজমুল হোসেন শান্ত। বিসলা ২৩ রানে আউট হয়ে গেছেন। তবে এবারের লিগে দারুণ উজ্জ্বল শান্ত আজও করেছেন ৪২। পরে নেমে মোসাদ্দেক হোসেনও করেছেন ২৭। তবে আবাহনীর রান তারপরও ১৮৩ পর্যন্ত যাওয়ার কৃতিত্বটা ব্যাটসম্যান তাসকিনের। বাংলাদেশের এই পেসার অপরাজিত ৩৮ রানের ইনিংস না খেললে আবাহনী অলআউট হয়ে যেত আরও আগেই।

     

    তবে যেখানে কিছু করাটা বেশি দরকার ছিল, বল হাতে সেভাবে জ্বলে উঠতে পারেননি তাসকিন। আবাহনীর কেউই আসলে পারেননি। ১৩ রানে সৈকত আলী আহত অবসরে গেলেও ইজাজ আহমেদ ও উপুল থারাঙ্গার কল্যাণে তরতর করেই এগিয়ে গেছে মোহামেডান। ৯৭ রানে ইজাজের পর ১৭৭ রানে মুশকিককে ফিরিয়ে একটু আশা দেখছিল আবাহনী। কিন্তু নাঈম ইসলামকে নিয়ে সেই আশাও শেষ করে দিয়েছেন থারাঙ্গা। ৭৭ রান নিয়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। তবে থারাঙ্গা নয়, ৩৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন শুভাশীষ রায়।