• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />

     

    সেই আবাহনীই হারল একাডেমীর তরুণদের কাছে!

    সেই আবাহনীই হারল একাডেমীর তরুণদের কাছে!    

    টুর্নামেন্টে এর আগের ৬ ম্যাচে কোনো জয় ছিল না। শেষ পর্যন্ত সেটি শক্তিশালী আবাহনীর সঙ্গেই পেল কলাবাগান ক্রিকেট একাডেমির তরুণরা। আর তাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাহমুদুল হাসান লিমন। তাঁর ১০৬ রানের ইনিংসেই আবাহনীর দেওয়া ২৮২ রানের লক্ষ্য ৩ উইকেট হাতে রেখে পেরিয়ে গেছে একাডেমি।

     

    তামিম, জুবায়ের, তাসকিন, লিটন দাশ- জাতীয় দলের বেশ কয়েকজন সাবেক ও বর্তমান খেলোয়াড়কে নিয়ে শক্তিশালী একটা দলই গড়েছিল আবাহনী। কিন্তু মাঠে সেই পারফরম্যান্সের খুব একটা ছাপ নেই। আজকের হারের পর সুপার লিগে খেলাও এখন সংশয়ে।

    অথচ ফতুল্লায় শুরুতে ব্যাট করে শুরুটা ভালোই করেছিল আবাহনী। দুই ওপেনার তামিম ও অভিষেক মিত্র এনে দিয়েছিলেন ৮৮ রানের পুঁজি। তামিম ৪৮ রানে আউট হয়ে গেলেও অভিষেক শেষ পর্যন্ত আউট হয়েছেন ৬৩ রান। দুই তরুণ নাজমুল হোসেন শান্ত ও মোসাদ্দেক হোসেন আজও ব্যাট হাতে ছিলেন ধারাবাহিক। নাজমূল ৩৭ রান করেছেন, মোসাদ্দেক ৪০ বলে করেছেন ৪২। মনোজ তিওয়ারি করেছেন ৪০ রান।

     

    বড় রান তাড়া করে শুরু থেকেই হাত খুলে খেলতে থাকে একাডেমি। প্রথম ২০ ওভারেই তুলে ফেলে ১২০ রান। ১৬৩ রানের মধ্যে ৫ উইকেট ফেলে দিয়ে ম্যাচে ফেরার একটা সম্ভাবনা জাগিয়েছিল আবাহনী। কিন্তু তাপস ঘোষকে সঙ্গে করে ম্যাচটা বের করে আনেন লিমন। ২৪৫ রানের মাথায় তাপস আউট হয়ে গেলেও লিমন সেঞ্চুরি করেই মাঠ ছেড়েছেন। শেষ পর্যন্ত বিশ্বনাথ ও নুরুজ্জামান কোনো বিপদ ঘটতে দেননি, ৩ উইকেটের দারুণ এক জয় এনে দিয়েছেন একাডেমীর তরুণদের।