• ফ্রেঞ্চ ওপেন ২০১৬
  • " />

     

    রেকর্ড গড়ে শেষ চারে জোকোভিচ

    রেকর্ড টানা ষষ্ঠবারের (মোট আটবার) মতো ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে উঠলেন পুরুষ এককের র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা নোভাক জোকোভিচ। রোলা গাঁরোয় আজকের বৃষ্টিবিঘ্নিত কোয়ার্টার ফাইনালে সার্বিয়ান এই টেনিস তারকা ৬-৩, ৭-৫, ৬-৩ সেটে হারিয়েছেন সপ্তম বাছাই চেক রিপাবলিকের টমাস বেরডিচকে। সেমিতে তাঁর প্রতিপক্ষ তেরোতম বাছাই অস্ট্রেলিয়ার ডমিনিক থিম।

     

     

    এ নিয়ে ৩০টি ‘মেজর’ টুর্নামেন্টের শেষ চারে পৌঁছলেন জোকোভিচ। ‘ওপেন’ যুগে শুধুমাত্র রজার ফেদেরার (৩৯) আর জিমি কনোরেরই (৩১) রয়েছে এরচেয়ে বেশী সেমিফাইনাল খেলার রেকর্ড।

     

    এ পর্যন্ত এগারোটি গ্র্যান্ড স্ল্যাম জেতা হলেও ফ্রেঞ্চ ওপেনের শিরোপাটা এখনও অধরাই থেকে গেছে টেনিস কোর্টের ‘জোকার’-এর। গ্র্যান্ড স্ল্যামের ষোলোকলাটা এ যাত্রায় পূর্ণ করতে পারলে ছুঁয়ে ফেলবেন আরও একটি রেকর্ড, জিতে যাবেন টানা চারটি গ্র্যান্ড স্ল্যাম। ১৯৬৯ সালে রড লেভারের পর যে কৃতিত্ব আর কেউ দেখাতে পারেন নি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন