• ঢাকা প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    জয়ের ধারায় আবাহনী, রূপগঞ্জ

    ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্বে জয়ের ধারা ধরে রেখেছে লিজেন্ডস অব রূপগঞ্জ ও আবাহনী লিমিটেড। দিনের খেলায় আজ রূপগঞ্জ ৫ উইকেটে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংককে ও আবাহনী ৬ উইকেটে ভিক্ট্রোরিয়া স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে।

     

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২২২ রান করে প্রাইম ব্যাংক। ব্যাট হাতে দারুণ ছন্দে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান আজও খেলেছেন ৭৫ রানের ইনিংস। তবে বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় দলীয় সংগ্রহ বড় হয় নি। রূপগঞ্জের পক্ষে ভারতীয় অলরাউন্ডার পবন নেগি ৩০ রানে ২ উইকেট নেন।

     

    প্রতি এক ম্যাচ অন্তর বড় ইনিংস খেলার রেকর্ডটা ধরে রেখে রূপগঞ্জের মোহাম্মদ মিথুন আজ করেছেন ৫০। সাথে সৌম্য (৪৭) -আসিফরাও (৫১) রান পাওয়ায় ১৯ বল আর ৫ উইকেট হাতেঁ রেখে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে রূপগঞ্জ। সুপার লিগে এ পর্যন্ত তিন ম্যাচ খেলে সবক’টিতেই জিতেছে মোশাররফ বাহিনী।

     

    দিনের অপর ম্যাচে আবাহনীর বিপক্ষে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবও ব্যাট করতে নেমেছিল টস হেরে। নিয়মিত বিরতিতেঁ উইকেট হারিয়ে বিপাকে পড়া ভিক্টোরিয়ার হয়ে হাল ধরতে শুরু করেছিলেন সোহরাওয়ার্দি শুভ। ৩৩ বল থেকে যখন ২১ রানে অপরাজিত, তাসকিনের বাউন্সারে আহত হয়ে মাঠ ছাড়েন তিনি। ভিক্টোরিয়ার ইনিংসটা শেষ পর্যন্ত থেমে যায় ১৩৯ রানে। আবাহনীর পক্ষে তাসকিন, সাকিব ও সাকলাইন ৩টি করে উইকেট নেন।

     

    জবাবে তামিম-লিটনের অর্ধশত রানের উদ্বোধনী জুটিতে ভর করে অনায়াস জয়ের পথেই হাটে আবাহনী। আগের ম্যাচে শতক পাওয়া ভারতীয় ব্যাটসম্যান দীনেশ কার্তিক আজও অপরাজিত থাকেন ৩২ রানে। ভিক্টোরিয়ার পক্ষে ২টি করে উইকেট নেন চতুরঙ্গ ডি সিলভা ও এনামুল হক। আবাহনীর ৬ উইকেটের জয়টা আসে ১২৪ বল হাতেঁ রেখে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন