• ইংল্যান্ড-পাকিস্তান
  • " />

     

    দর্শককে 'ক্ষতিপূরণ' দিলেন হেলস

    দর্শককে 'ক্ষতিপূরণ' দিলেন হেলস    

    ক্রিকেট মাঠে ‘স্লো ওভার রেট’ পরিচিত ইস্যুই। নির্ধারিত সময়ের মধ্যে নির্ধারিত পরিমাণ ওভার বল না হলে সেটার জন্য জরিমানা গুণতে হয় ফিল্ডিংয়ে থাকা দলকে। টেস্টের ক্ষেত্রে হিসেবটা হয় পুরো ম্যাচ শেষে। তবে অ্যালেক্স হেলস ‘জরিমানা’টা দিয়ে দিলেন তৃতীয় দিনের খেলা শেষেই! না হেলস ইংল্যান্ড দলের অধিনায়ক নন, আর ব্যাপারটা ঠিক জরিমানাও নয়। একজন দর্শকের দাবীর প্রেক্ষিতে তাঁকে তাঁর টিকিটের মূল্যের ১০ শতাংশ ‘ক্ষতিপূরণ’ হিসেবে ফিরিয়ে দিয়েছেন ইংলিশ ব্যাটসম্যান।

     

    টেস্টের এক দিনে সাধারণত ৯০ ওভার খেলা হওয়ার নিয়ম। এজবাস্টন টেস্টের তৃতীয় দিন খেলা হল ৮১ ওভার, অর্থাৎ নির্ধারিত ওভারের চেয়ে ৯ ওভার বা ১০ শতাংশ কম। এই বিষয়েই টুইটারে ইংল্যান্ড দলের সদস্যদের দৃষ্টি আকর্ষণ করে তাঁর টিকিট মূল্যের ১০ শতাংশ ফেরত চান আলেক্সিস ফুলার নামের একজন দর্শক।

     

    ওই টুইটের জবাব দিয়ে হেলস ফুলারের টাকা ফেরত দেয়ার উপায় জানতে চান। এর কিছু সময় পর উক্ত দর্শক ছবিসহ টুইট করে নিশ্চিত করেন যে হেলস তাঁর টিকিটের ১০ শতাংশ মূল্য হিসেবে ৪.১০ পাউন্ড ফেরত দিয়েছেন!

     

     

    ইংলিশ ব্যাটসম্যানের বদান্যতায় মুগ্ধ ফুলার জানান, ওই অর্থ তিনি তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করে এমন একটি সংস্থায় দান করে দিয়েছেন। তবে হেলসের জন্য তাঁর শুভকামনা আপাতত কাজে আসে নি। আগের দিন ৫০ রানে অপরাজিত হেলস আজ আউট হয়ে গেছেন আর ৪ রান করেই।