• রিও অলিম্পিক ২০১৬
  • " />

     

    নেইমার জাদুতে সেমিফাইনালে ব্রাজিল

    ঘরের মাটিতে অলিম্পিক। দেশকে সোনা জেতানোর জন্য কোপা আমেরিকা থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিলেন নেইমার। প্রথম দুই ম্যাচে ছিলেন অনেকটাই  নিষ্প্রভ। তবে আজ তাঁর গোলেই অ্যারেনা করিন্থিয়াস স্টেডিয়ামে কলম্বিয়াকে ২-০ গোলে হারিয়ে অলিম্পিকের সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। প্রথমবারের মতো ফুটবলে সোনা জেতার আশাও বেঁচে রইল ভালোভাবেই।

    টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে গোলশূন্য ড্র, তৃতীয় ম্যাচ হারলেই গত কোপা আমেরিকার মতো প্রথম রাউন্ডেই বাদ পরার শঙ্কা ছিল। তবে সব আশংকা উড়িয়ে দিয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচ জিতেই কোয়ার্টার ফাইনালে উঠেছিল ব্রাজিল।

    গত ম্যাচেি অবশ্য ছন্দে ফেরার আভাস দিয়েছিল ব্রাজিল দল। কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে তাই ভালকিছু করার প্রত্যাশা নিয়েই মাঠে নেমেছিল নেইমাররা। মাত্র ১২ মিনিটের মাথায় গোলপোস্টের ২৫ গজের মাঝে ফ্রি-কিক পায় ব্রাজিল। নেইমারের দৃষ্টিনন্দন গোলে এগিয়ে যায় তারা। ৮৩ মিনিটে নেইমারের পাসে গোল করে জয় নিশ্চিত করেন লুয়ান।

     

    গত সপ্তাহে ম্যাচের সময় ১০ নাম্বার জার্সিতে নেইমারের নাম কেটে মহিলা দলের অধিনায়ক মার্তার নাম লিখেছিল স্টেডিয়ামের থাকা ভক্তরা, ছিল দুয়োধ্বনিও। সমালোচনার জবাবটা আজ মাঠেই দিলেন নেইমার। নেইমারদের এই ফর্মে ফেরায় স্বস্তিতে আছেন দলের কোচ এবং ভক্তরা। আগামী ১৮ আগস্ট হন্ডুরাসের বিপক্ষে সেমিফাইনালে খেলবে ব্রাজিল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন