• ইংল্যান্ড-পাকিস্তান
  • " />
    X
    GO11IPL2020

     

    ওভালেই সমতা আনল পাকিস্তান

    ইংল্যান্ড বনাম পাকিস্তানঃ ৪র্থ টেস্ট, ৪র্থ দিন

     

    সংক্ষিপ্ত স্কোরঃ ইংল্যান্ড ৩২৮ ও ২৫৩; পাকিস্তান ৫৪২ ও ৪২/০

     

    ফলঃ পাকিস্তান ১০ উইকেটে জয়ী।

     

     

     

    লর্ডসে দাপুটে জয়ের পর ওল্ড ট্রাফোর্ড আর এজবাস্টনে দেখতে হয়েছিল আরও বড় পরাজয়। তবে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে কেনিংটন ওভালে ফের জয় দেখলেন মিসবাহরা। সেই সাথে পনেরো বছর পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ ড্র করলো পাকিস্তান।

     

    প্রথম ইনিংসে ইংল্যান্ডের করা ৩২৮ রানের জবাবে পাকিস্তানের সংগ্রহ ছিল ৫৪২। দ্বিতীয় ইনিংসে সে রান তাড়া করতে গিয়ে গতকালই ৭৪ রানে ৪ উইকেট খুইয়ে বসে স্বাগতিকরা। ১২৬ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরুর পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চতুর্থ ইনিংসে পাকিস্তানের সামনে জয়ের জন্য ৪০ রানের নামমাত্র লক্ষ্যমাত্রা বেঁধে দেয় ইংল্যান্ড। গত দু’ টেস্টে অনেকটাই নিষ্প্রভ লর্ডসের নায়ক ইয়াসির শাহ আবারও জ্বললেন শেষ টেস্টে এসে, ৭১ রানের বিনিময়ে তাঁর নেয়া ৫ উইকেটই ধ্বসিয়ে দেয় কুকদের ব্যাটিং।

     

    সহজ লক্ষ্যটা বিনা উইকেটের পেরিয়ে যান সামি আসলাম আর আজহার আলী। মঈন আলীর বলটা লং অন দিয়ে বাতাসে ভাসিয়ে সীমানাছাড়া করেই জয়টা তুলে নেন আজহার। ২১৮ রানের অনবদ্য ইনিংসটির জন্য ম্যাচসেরা ইউনুস খান।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন