• স্প্যানিশ সুপার কাপ
  • " />

     

    লিগ শুরুর আগেই বার্সার প্রথম শিরোপা

    বার্সেলোনা কোচ লুইস এনরিকের দুই বছরের হতাশাটা এবার ঘুচল। নিজেদের মাঠে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগে সেভিয়াকে ৩-০ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলল কাতালানরা। দুই লেগ মিলিয়ে বার্সা জিতেছে ৫-০ গোলে।

    শুরুতে কিছু ঝলক দেখালেও দ্রুতই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেয় নেইমার- সুয়ারেজ বিহীন বার্সা।  সেভিয়া রক্ষণভাগকে চাপে ফেলে মাত্র ৯ মিনিটেই আরদা তুরানের গোলে এগিয়ে যায় তারা। ৩২ মিনিটেই সমতা আনার সুযোগ পায় সেভিয়া, কিন্তু ভিসেন্তে ইবোরার পেনাল্টি বাঁচিয়ে দেন ব্রাভো। বিরতির পর আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় মেসিরা। ৪৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তুরান। দুই লেগ মিলিয়ে তখন ৪-০ তে এগিয়ে বার্সা, জয় প্রায় নিশ্চিতই হয়ে গিয়েছিল।

    কিন্তু ন্যু ক্যাম্পে মেসির গোল ছাড়া কি বার্সার শিরোপা পরিপূর্ণতা পায়? ৫৫ মিনিটে গোল করে সেই অপূর্ণতা দূর করেন তিনি। ম্যাচে এরপর আর ফেরার সুযোগ হয়নি সেভিয়ার।

    বার্সার জমাট রক্ষণভাগ নজর কেড়েছে সবার। এই মৌসুমেই দলে যোগ দেয়া স্যামুয়েল উমতিতি এবং আন্দ্রে গোমেজও দারুণ খেলেছেন।

    এই শিরোপা জয়ে বার্সার হয়ে সবচেয়ে বেশি ট্রফি জেতা কোচদের তালিকার তৃতীয় স্থানে উঠে গেলেন এনরিকে। গত দুই বছরে তিনি জিতেছেন ৮টি ট্রফি, তাঁর সামনে এখন আছেন বার্সা কিংবদন্তী ইয়োহান ক্রুইফ (১১) আর পেপ গার্দিওলা (১৪)। আগামী ২০ আগস্ট রিয়াল বেটিসের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগা মিশন শুরু করবে বার্সেলোনা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন