• স্প্যানিশ সুপার কাপ
  • " />

     

    টাকার জন্য সৌদিতে বার্সেলোনা, বললেন ভালভার্দে

    টাকার জন্য সৌদিতে বার্সেলোনা, বললেন ভালভার্দে    

    বার্সেলোনা কোচ এর্নেস্তো ভালভার্দে বলেছেন স্প্যানিশ সুপার কাপের পুরনো ফরম্যাটটাই সুবিধা ছিল। আর এখন  কেবল টাকার জন্য সৌদি আরবে খেলতে গেছে তার দল।

    সুপার কোপা দে এস্পানা আগস্টের বদলে এখন  হচ্ছে জানুয়ারিতে। টুর্নামেন্টের ফরম্যাটেও এসেছে পরিবর্তন। মৌসুমের মাঝে এই শিরোপার গুরুত্ব কতখানি সেটা নিয়েও আছে সংশয়। ভালভার্দে বলছেন আসলটা কথাটাই, "আসল কথা হচ্ছে ফুটবল এখন ব্যবসা হয়ে গেছে। এবং ব্যবসা সবসময় অর্থ খোঁজে।"

    "আমাদের এখানে আসার কারণও সেটাই।"

     


    আরও পড়ুন : সুপার কোপা দে এস্পানা সৌদি আরবে কেন? 



    "আমরা যেভাবে খেলে অভ্যস্ত ছিলাম তার চেয়ে এটা পুরোপুরি আলাদা। এটা ছিল মৌসুম শুরুর শিরোপা ও ম্যাচ হিসেবেই দেখতাম আমরা। সেভাবেই ভালো ছিল।"

    "এখন এটা বদলে গেছে। একবার শেষ হলে আসলে বোঝা যাবে কেমনহলো। চারদলের টুর্নামেন্ট- ব্যাপারটা মজার। তবে স্পোর্টিং দিক দিয়ে এটা কতোখানি ভালো সেটা আমি নিশ্চিত নই।"       

    সুপার কাপের সেমিফাইনালে আজ রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলবে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়ে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করে ফেলেছে।   

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন