• ইংল্যান্ড-পাকিস্তান
  • " />
    X
    GO11IPL2020

     

    চেনা ইংল্যান্ড, চেনা পাকিস্তান!

    সাদা পোশাকে বিশ্বের এক নম্বর দল। প্রথমবারের মতো টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে উঠেছে পাকিস্তান ইংল্যান্ডের সঙ্গে ওয়ানডে সিরিজ শুরুর আগেই। পোশাক বদলে, ফরম্যাট বদলে সেই পাকিস্তানই যখন ইংল্যান্ডের সঙ্গে ওয়ানডে খেলতে নামলো, চিত্রটা পালটে গেল। আবার পাল্টালোও না। পাকিস্তান যে ওয়ানডে র‍্যাংকিংয়ে নয় নম্বরে! সাউদাম্পটনে পাকিস্তানকে ডি-এল মেথডে ৪৪ রানে হারিয়ে ইংল্যান্ড যেন পাকিস্তানকে রঙ্গীন পোশাকে তাঁদের দুর্দশার কথাটাই আরেকবার জানিয়ে দিল!

     

    রোজ বোলে টসে জিতে ব্যাটিং নিয়েছিলেন আজহার আলী। ওপেনিংয়ে তাঁর ধীরলয়ের ১১০ বলে ৮২ রানের ইনিংসটি ছিল টানা ১২ ইনিংস ফিফটি শূন্য থাকার পর প্রথম ফিফটি! সঙ্গে চার ও পাঁচে নামা বাবর আজম ও সরফরাজ আহমেদের ৪০ ও ৫৫ রানের ইনিংসে ২৬০ রান করে পাকিস্তান। হাতে উইকেট ছিল চারটি, তবে ইংলিশদের নিয়ন্ত্রিত বোলিংয়ে পাকিস্তানের স্কোরটা এর চেয়ে বড় হয়নি।

     

    ২৭ রানে অ্যালেক্স হেলস ফিরে গেলেও জ্যাসন রয়ের ঝড় চলেছেই। ৫৬ বলে ৬৫ রান করা রয়কে সঙ্গ দিয়েছেন জো রুট, তিন নম্বরে নেমে ইংল্যান্ডের গোল্ডেন বয় পেয়েছেন টানা তিন নম্বর ফিফটি। এরপর হাল ধরেছেন এউইন মরগান ও বেন স্টোকস। তবে বৃষ্টির বাধা আসে এরপরই।

     

    আধা ঘন্টা পর খেলা শুরু হলেও তিন বল পরই ফিরে আসে বৃষ্টি। মাঠের খেলা হতে পারেনি আর। ডি-এল পদ্ধতিতে ইংল্যান্ড এগিয়ে ছিল, পরে ব্যাটিং করেও তাই জয়ের ব্যবধানটা ৪৪ রানের।

     

    পাকিস্তানের সঙ্গে এ নিয়ে গত ১০ ম্যাচের নয়টিতেই জিতলো ইংল্যান্ড। আর র‍্যাংকিংয়ের শীর্ষ দশে থাকা দলের সঙ্গে টানা ছয় ম্যাচ হারলো পাকিস্তান! লর্ডসে ২৭ আগস্ট দ্বিতীয় ওয়ানডে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন