• শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া
  • " />
    X
    GO11IPL2020

     

    ওয়ানডের ভবিষ্যত নিয়ে প্রশ্ন পন্টিংয়ের

     শ্রীলঙ্কাই মাত্রই শেষ হলো অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ইংল্যান্ড-পাকিস্তানের পাঁচ সিরিজও একই সঙ্গে শেষ হয়েছে। কিন্তু এত এত ওয়ানডে ম্যাচ হওয়ার যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তুলেভহেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মনে করছে, বেশি বেশি খেলার কারণে ওয়ানডে তার গ্রহণযোগ্যতা হারাচ্ছে।

    টি-টোয়েন্টির এই যুগে ৫০ ওভারের ম্যাচও অনেক সময় ম্যাড়ম্যাড়ে হয়ে পড়ছে। পন্টিং বলছেন, নির্দিষ্ট পরিকল্পনা ছাড়া ওয়ানডে আয়োজনের জন্য ওয়ানডের আবেদন আরও কমছে, “এই মুহূর্তে তো আমার মনে হয় ওয়ানডের প্রাসঙ্গিকতাই সবচেয়ে কম।  কদিন আগেই অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ দেখুন, এটার আসলেই কোনো মানে নেই। দুই দলই পাঁচটা ম্যাচ খেলেছে, কিন্তু ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে কিছু ভূমিকা রাখা ছাড়া সেটার আর অন্য কোনো প্রভাবও নেই।”

     তবে অস্ট্রেলিয়ার জন্য এই মুহূর্তে এই ওয়ানডে সিরিজটা আশীর্বাদ হয়েই এসেছে। তিন টেস্টে ধবলধোলাইয়ের পর ওয়ানডে সিরিজ জয়টা দরকার ছিল স্মিথদের। পন্টিং নিজেও সেটি স্বীকার করেছেন।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন