• ইউরোপা লিগ
  • " />

     

    ফেইনুর্ডের কাছেই হারল ইউনাইটেড!

    ফেইনুর্ডের কাছেই হারল ইউনাইটেড!    

    ইউরোপে ম্যানচেস্টার ইউনাইটেডের হতশ্রী দশা যেন কাটছেই না। এবার ইউরোপা লিগের প্রথম ম্যাচেও ডাচ ক্লাব ফেইনুর্ডের কাছে হেরে গেল ১-০ গোলে। নিজেদের ইতিহাসে এই প্রথমবার ইউরোপে টানা চার ম্যাচে হারল ইউনাইটেড। 

    ম্যানচেস্টার ডার্বির দলের আটজনকে বসিয়ে রেখেছিলেন মরিনহো। ২০ জনের স্কোয়াডে ছিলেন না রুনি, মিখিতারইয়ানরা। দলের তারকাদের অনুপস্থিতি চোখে পড়েছে প্রকটভাবে। শুরু থেকেই কেমন যেন ছন্নছাড়া মরিনহোর শিষ্যরা। অবশ্য এর ফায়দা লুটতে পারেনি ফেইনোর্ড। ম্যাচের ২৫ মিনিটের দিকে ইউনাইটেডের দুই তরুণ তুর্কি র‍্যাশফোর্ড-মার্সিয়ালের দুর্দান্ত কম্বিনেশন প্রথমবারের মত চোখে পড়ে। মার্সিয়ালের শট অল্পের জন্য বাইরে দিয়ে চলে গেলেও নিজেদের সামর্থ্যের জানান দিয়ে রাখেন এই তরুণ তারকাদ্বয়। প্রথমার্ধে এটিই ছিল দু দলের থেকে একমাত্র উল্লেখযোগ্য আক্রমণ।

     দ্বিতীয়ার্ধেও সেই একই ম্যাড়মেড়ে প্রদর্শনই দেখা গেছে উভয়ের কাছ থেকেই। ম্যাচের ঘণ্টাখানেক পার হওয়ার পর মেমফিস, ইয়াংদের সাথে প্রায় ১৫ বছর পর ইউরোপা লিগে খেলতে নামেন ইব্রাহিমোভিচ। এরপরেও খেলায় আসেনি কোনো পরিবর্তন।শেষ পর্যন্ত লিড নিয়ে নেয় ডাচ ক্লাবটি। ৭৮ মিনিটের মাথায় কাউন্টার অ্যাটাকে হোর্হেনসনের ক্রস থেকে দলকে বহুল প্রতিক্ষীত লিড এনে দেন ভিলহেনা। এরপর ইউনাইটেড আপ্রাণ চেষ্টা করলেও ফেইনোর্ড ডিফেন্সকে পরাস্ত করতে পারেনি। ৯৭-৯৮ মৌসুমে শেষ দেখা হয়েছিলো দু দলের।সেবার দুই ম্যাচ জিতলেও এবার হার নিয়েই মাঠ ছাড়তে হয় ইব্রাদের।