• পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ
  • " />

     

    বিশ্বচ্যাম্পিয়নদের ধবলধোলাই করল পাকিস্তান

    বিশ্বচ্যাম্পিয়নদের ধবলধোলাই করল পাকিস্তান    

    স্কোর- ওয়েস্ট ইন্ডিজ - ১০৩/৫(২০ ওভার)  পাকিস্তান ১০৮/২( ১৫.১ ওভার)

    বিশ্বচ্যাম্পিয়ন ক্যারিবিয়দের মাটিতে নামিয়ে আনল পাকিস্তান। আবুধাবিতে সিরিজের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়ে ধবলধোলাইয়ের লজ্জা দিল সরফরাজ আহমেদের দল। ২১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ অফ দা ম্যাচ হয়েছেন প্রথম ম্যাচে ৫ উইকেট নেয়া ইমাদ ওয়াসিম। ৯ উইকেট নিয়ে সিরিজ সেরাও হয়েছেন এই বাঁহাতি স্পিনার।

    শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সরফরাজ। এবারো নতুন বল তুলে দেন ইমাদের হাতে। নিজের ২য় ওভারে পরপর দুই বলে তুলে নেন চার্লস এবং ওয়াল্টনের উইকেট। দলীয় ১৭ রানের মাথায় রানআউট হন ফ্লেচার। ১১ রান করা ব্রাভোকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে চাপে ফেলেন ইমাদ। মারলন স্যামুয়েলস এবং নিকলাস পোরান এই প্রাথমিক  ধাক্কাটা সামাল দেন। ১৬ রান করে মোহাম্মদ নাওাজের বলে সাজঘরে ফেরেন পোরান, দলের রান তখন ৬৬। বাকি সময়টা কোন উইকেট না হারালেও রানের গতি বাড়াতে পারেনি স্যামুয়েলস- পোলার্ড জুটি। ১০৩ রানে শেষ হয় ক্যারিবিয়দের ইনিংস, দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন স্যামুয়েলস।

    ১০৪ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করেন সারজিল-লতিফ জুটি। ১১ রান করে এই ম্যাচেই অভিষেক হওয়া কেসরিক উলিয়ামসের বলে আউট হন সারজিল,দলের রান তখন ৩৬। একই ওভারের শেষ বলে খালিদ লতিফকেও ফেরান উলিয়ামস। এরপর বাবর আজম এবং শোয়েব মালিক আর কোন বিপদ ঘটতে দেননি। ২৯ বল হাতে রেখেই জয়ের লক্ষে পৌঁছে যায় পাকিস্তান। ৪৩ রান করে অপরাজিত থাকেন মালিক, ২৭ রান করেছেন আজম।

    আগামী ৩০ সেপ্টেম্বর ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শারজাহতে মুখোমুখি হবে দুই দল।