• পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ
  • " />

     

    হারের বৃত্তেই ঘুরপাক ওয়েস্ট ইন্ডিজের

    হারের বৃত্তেই ঘুরপাক ওয়েস্ট ইন্ডিজের    

    টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাইয়ের পর ঘুরে দাঁড়ানোর আশা নিয়েই শারজাতে নেমেছিল জেসন হোল্ডারের দল। কিন্তু ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও বাজেভাবে হেরে পরাজয়ের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে ক্যারিবিয়রা। বাবর আজমের ১২০ রানের সুবাদে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ১১১ রানের জয় পেয়েছে পাকিস্তান।

    টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান হোল্ডার। প্রথম বলেই অধিনায়ক আজহার আলিকে ফিরিয়ে দেন গ্যাব্রিয়েল। ২য় উইকেটে শারজিল খানকে নিয়ে ৮২ রানের জুটি গড়েন বাবর আজম। ৪৩ বলে ৫৪ রান করে সুলিমান বেনের বলে আউট হন সারজিল। অপর প্রান্তে কেউ বেশিক্ষণ টিকতে না পারলেও ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন আজম, ১৩১ বলে ১২০ রান করে ব্রেথওয়েটের বলে থামে তাঁর দুর্দান্ত ইনিংসটি। সরফরাজ আহমেদ করেন ৩৫ রান, মোহাম্মদ রিজওয়ান ১১, ইমাদ ওয়াসিম ২৪ রান করে আউট হন। ৪৫ ওভারের সময় আলোক স্বল্পতার কারণে খেলা বন্ধ থাকে কিছুক্ষণ। নির্ধারিত ৪৯ ওভারে ২৮৪ রান সংগ্রহ করে পাকিস্তান।

    ২৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। মারলন স্যামুয়েলস ছাড়া কোন ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে পারেননি। জনসন চার্লস করেন ২০ রান, সুনিল নারাইনের ব্যাট থেকে আসে ২৩ রান । দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন স্যামুয়েলস। মোহাম্মদ নওয়াজ ৪২ রানে নেন ৪ উইকেট নিয়ে একাই গুড়িয়ে দেন ক্যারিবিয়দের মিডল অর্ডার। হাসান আলি নিয়েছেন ১৪ রানে নেন ৩ উইকেট।

    সেঞ্চুরির সুবাদে ম্যান অফ দা ম্যাচ হয়েছেন বাবর আজম। আগামিকাল শারজাতে সিরিজের ২য় ওয়ানডে হবে।