• কোপা দেল রে
  • " />

     

    লিওনেসার জালে রিয়ালের গোল-উৎসব

    লিওনেসার জালে রিয়ালের গোল-উৎসব    

    কোপা দেল রে ড্রটা ড্রেসিং রুমেই দেখেছিলেন তৃতীয় বিভাগের ক্লাব কালচারাল লিওনেসার খেলোয়াড়েরা। রিয়াল মাদ্রিদকে প্রতিপক্ষ পেয়ে হুংকারও দিয়ে রেখেছিল। কিন্তু শেষ পর্যন্ত শেষ হাসি হেসেছে রিয়ালই। মোরাতা, অ্যাসেন্সিওর জোড়া গোলে তৃতীয় বিভাগের দলটিকে ১-৭ গোলে উড়িয়ে দিয়েছে জিদান শিষ্যরা।

    লিওনেসার দুই কাপ্তান গঞ্জালেজ ও মার্টিনেজের জন্য ম্যাচটি ছিল কিছুটা হলেও আবেগঘন। রিয়ালের অ্যাকাডেমি লা ফ্যাব্রিকা থেকেই উঠে এসেছেন এই জুটি। এককালীন সতীর্থ নাচো, মোরাতা, কারভাহাল, ভাজকেজদের মুখোমুখি হলেন আজ। গঞ্জালেজের আত্মঘাতী গোলেই লিড নেয় রিয়াল। ৯ মিনিটে ক্রুসের ফ্রিকিকে হামেসের হেডার বল লিওনেসা কাপ্তানের গায়ে লেগে জালে জড়ায়। পরের ৫ মিনিটে অ্যাসেন্সিও, ইস্কো সহজ সুযোগ হাতছাড়া না করলে ১৫ মিনিটেই ০-৩ এ এগিয়ে যেতে পারতো রিয়াল। ১৮ মিনিটে গায়ার শট ক্যাসিয়া রুখে না দিলে ম্যাচে ফিরতে পারতো লিওনেসা। দ্বিতীয় গোল পেতে রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে ৩২ মিনিট পর্যন্ত। ভাজকেজের পাস থেকে নিখুঁত এক শটে গোল করেন অ্যাসেন্সিও। এ নিয়ে লা লিগা, ইউসিএল, কোপা ডেল রে, ইউরোপীয়ান সুপার কাপ অভিষেকে গোল পেলেন এই তরুণ। ০-২ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।

    দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে ৩ গোল করে বসে রিয়াল। মোরাতার পর নিজের দ্বিতীয় গোল করেন অ্যাসেন্সিও। বেল, রোনালদো নন; ৬ গোল নিয়ে এ মৌসুমে রিয়ালের সর্বোচ্চ গোলদাতা অ্যাসেন্সিওই। ৫৫ মিনিটে নিজের জোড়া পূরণ করেন মোরাতা। এই পারফরম্যান্স দিয়ে মূল একাদশে নিজ জায়গা পাওয়ার জোরালো আবেদন জানিয়ে রাখলেন মোরাতা, অ্যাসেন্সিও, হামেস। প্রথম দুজনের মত জোড়া গোল না পেলেও  অ্যাসিস্টের 'হ্যাটট্রিক' করেছেন হামেস। ৬৮ মিনিটে হামেসের ক্রস থেকে বাইসাইকেল কিকে দুর্দান্ত এক গোল করেন নাচো। দ্বিতীয় বিভাগের দলের সাথেও ক্লিনশীট পায়নি রিয়াল। ৮৪ মিনিটে লিওনেসার সান্ত্বনাসূচক গোল করেন বেনজা। ম্যাচের শেষ দিকে রিয়ালে নিজের প্রথম ম্যাচেই গোল করেন মারিয়ানো। এ নিয়ে এই মৌসুমে রিয়ালের ১৮তম ভিন্ন গোলদাতা হলেন এই স্ট্রাইকার।