• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সাকিবের হাসিতে হাসল ঢাকা

    সাকিবের হাসিতে হাসল ঢাকা    

    সংক্ষিপ্ত স্কোর

    ঢাকা ডায়নামাইটস ২০ ওভারে ১৭০/৪ (সাকিব ৪১*, সাঙ্গাকারা ৩৩, জয়াবর্ধনে ৩১; রশিদ ২/২৬, নাবিল ১/১৬, তানভীর ১/৩৬)

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০ ওভারে ১৩৮/৮ (লতিফ ৩৮, শেহজাদ ২২, শান্ত ১৭; ব্রাভো ৩/৩২ নাসির  ১/৪, শহীদ  ১/৬)

    ফলঃ ঢাকা ডায়নামাইটস ৩২ রানে জয়ী

     




    অনেকদিন পর সাকিব আল হাসানের ব্যাট হাসলো। অনেকদিন পর ক্রিকেট দেখলো দুই শ্রীলঙ্কান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারার সেই যুগলবন্দি। তাঁদের তিনজনের দারুণ নৈপুণ্যে প্রথমে ব্যাট করতে নেমে ১৭০ রান তোলে ঢাকা ডায়নামাইটস। সেটাই যথেষ্ট হল কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে রুখে দেয়ার জন্য। শেষ পর্যন্ত পয়েন্ট তালিকার তলানিতে থাকা কুমিল্লাকে ৩২ রানে হারিয়েছে ঢাকা। উঠে এসেছে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে। সাত ম্যাচ হেরে প্লে অফের আশা প্রায় শেষই হয়ে গেছে কুমিল্লার। 

    বিপিএল মানেই একসময় ছিলেন সাকিব আল হাসান। প্রথম দুই আসরেই টুর্নামেন্ট সেরা হয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু এবারের বিপিএলে কেন যেন নিজেকে মেলে ধরতে পারছিলেন সাকিব। শেষ পর্যন্ত আজ নিজেকে ফিরে পেলেন সাকিব। ২৬ বলে অপরাজিত ৪১ রান করেছেন ঢাকা অধিনায়ক। মেরেছেন ৪টি চার ও ১টি ছক্কা। হয়েছেন ম্যাচসেরাও।  তাঁর সঙ্গে শেষের দিকে মোসাদ্দেক হোসেন ও সেকুগে প্রসন্নের ঝোড়ো ব্যাটিংয়ে কুমিল্লাকে ১৭১ রানের লক্ষ্য দেয় ঢাকা।

    জবাবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ওপেনার খালিদ লতিফ ছাড়া দাঁড়াতে পারেননি আর কেউই। ৩৩ বলে ৩৮ রানের ইনিংস খেলেছেন লতিফ। দুর্দান্ত বল করেছেন ঢাকা ডায়নামাইটস বোলার ডোয়াইন ব্রাভো। তবে আলাদা করে বলতেই হয় মোহাম্মদ শহীদের কথা। ১৫ উইকেট নিয়ে তিনি এখন উইকেট শিকারির তালিকায় শীর্ষে। তবে আজ ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়েছেন শহীদ। এজন্য ২ ওভারে ৬ রানে ২ উইকেট নেয়ার পর আর বল হাতে দেখা যায়নি তাঁকে। সাকিব পরে ৩০ রানে নিয়েছেন ১ উইকেট। এবারের বিপিএলে প্রথমবারের মতো ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তাঁর হাতে।