• কোপা দেল রে
  • " />

     

    রেফারিকে কটুক্তি করে পিকের শাস্তি?

    রেফারিকে কটুক্তি করে পিকের শাস্তি?    

    বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়ার ঘটনা তাঁর জন্য নতুন কিছু নয়। মাঠে এবং মাঠের বাইরে নানান কথা বলে প্রায়ই খবরের শিরোনাম হয়েছেন। এবার রেফারির বিরুদ্ধে ‘দলকানা’ হওয়ার অভিযোগ এনে শাস্তির মুখোমুখি হতে যাচ্ছেন বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে।

     

    কোপা ডেল রের প্রথম লেগের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ২-১ গোলের অপ্রত্যাশিত হারের পর রেফারির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন পিকে। বার্সাকে দুটি নিশ্চিত পেনাল্টি না দেওয়ার অভিযোগ এনে তিনি নিজেদের হারের জন্য রেফারিকে দুষেছেন, “নেইমারের পেনাল্টিটা তো পরিষ্কার ছিল, গোরকারটাও। কিন্তু আমরা জানি কী হচ্ছে। সেভিয়া ও মাদ্রিদের খেলায়ও এরকম ব্যাপার দেখেছি। আমরা ফুটবল খেলতে চাই, জুয়া না! রেফারিরা খেলাটাকে এরকমই বানিয়ে দিচ্ছেন।”


    স্বভাবতই পিকের এরকম মন্তব্য ভালো চোখে দেখেনি স্পেনের ফুটবল অ্যাসোসিয়েশন। আগামী মঙ্গলবার এক তদন্ত কমিটি সবকিছু পর্যালোচনা করে শাস্তির ব্যাপারে সিদ্ধান্ত নেবে। তবে এই ধরনের ঘটনায় সাধারণত জরিমানা দিয়েই পার পেয়ে যান ফুটবলাররা। এর আগে এডুআরদো বেরিজ্জো, হুস পয়েট ও কুইক সেটিনের মতো ফুটবলাররা রেফারির বিরুদ্ধে এরকম মন্তব্য করে জরিমানা দিয়েছিলেন।