• কোপা দেল রে
  • " />

     

    মেসির ফ্রিকিকেই বার্সার হাসি

    মেসির ফ্রিকিকেই বার্সার হাসি    

    ম্যাচের আর মিনিট দশেক বাকি তখন। স্কোরলাইনটা প্রথম লেগের মতই ২-১, কিন্তু এবার বার্সার পক্ষে। এমন সময় বক্সের কিছু বাইরে ফ্রিকিক পেল বার্সা। ক্যারিয়ারজুড়ে একাধিকবার বার্সার ত্রাণকর্তা হিসেবে অবতীর্ণ হওয়া মেসি হতাশ করেননি এবারও। দুর্দান্ত এক ফ্রিকিকে পরাস্ত করলেন ইরাইজোজকে। এর আগে সুয়ারেজ, নেইমারের গোলে বিলবাওকে ৩-১ গোলে হারিয়ে (অ্যাগ্রিগ্রেটে ৪-৩ ব্যবধানে) কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে চলে গেল বার্সা।

    প্রথম লেগে ২-১ হারের পরও সুয়ারেজ, নেইমারের গোলে দ্বিতীয় লেগে এগিয়ে ছিল বার্সাই। কিন্তু সাবোরিতের গোল বেশ দুশ্চিন্তাতেই ফেলে দেয় বার্সাকে। তবে ৭৮ মিনিটে সব সংশয় দূর করেন বার্সার 'নাম্বার টেন'। মেসি নতুন বছরে খেলেছেন ৩ ম্যাচ, গোলও করেছেন ৩টি, যার প্রত্যেকটিই আবার এসেছে ফ্রিকিক থেকে! ৩৬ মিনিটে করা গোলটি ছিল বার্সার জার্সিতে সুয়ারেজের শততম গোল। বার্সার হয়ে 'সেঞ্চুরি' করতে মেসির লেগেছিল ১৮৮ ম্যাচ, সুয়ারেজ তা করে দেখালেন মাত্র ১২০ ম্যাচেই। 'এল পিস্তোলেরো'র গোলে বার্সার জার্সিতে গোলের 'ট্রিপল সেঞ্চুরি' পূরণ করলো 'এমএসএন'। পেনাল্টি থেকে গোল করে বার্সার হয়ে প্রায় দু মাস পর জাল খুঁজে পেলেন নেইমার। এই ম্যাচে প্রথম লেগের মত প্রতিরোধ গড়তে না পারায় কাপ থেকে বিদায় নিয়েই মাঠ ছাড়তে হয় বিলবাওকে।

    অ্যাটলেটিকোর পর কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে চলে গেল বার্সাও। আজ সেভিয়ার মাঠে ৪ গোলের ব্যবধানে না হারলে শেষ আটে উঠবে জিদানের রিয়াল মাদ্রিদও।