• কোপা দেল রে
  • " />

     

    বড় জয়ে সেমিতে বার্সেলোনা

    আগের লেগটা ১-০ গোলে জিতে কিছুটা কাজ সেরে রেখেছিল বার্সেলোনা। তবে কাল দ্বিতীয় লেগে আরও বেশি ভয়ংকর বার্সেলোনা, রিয়াল সোসিয়েদাদকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে চলে গেল কোপা ডেল রের সেমিফাইনালে। 


    গত সাত বছর ধরেই কোপা ডেল রের সেমিফাইনালে নিয়মিত মুখ বার্সা। কালও ১৭ মিনিটেই জানিয়ে দিয়েছে, আরও একবার শেষ চার সময়ের ব্যাপার মাত্র। ম্যাচের শুরুতে অবশ্য সোসিয়েদাদই চাপ দিচ্ছিল, তবে ১৭ মিনিটে দুই সুয়ারেজের যুগলবন্দি থেকে বার্সাকে এগিয়ে দেন ডেনিস সুয়ারেজ। অবশ্য সোসিয়েদাদের আপত্তি ছিল, এই গোলের আগে বার্সা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি তাদের জ্যাবি প্রিয়েতোকে ফাউল করেছিলেন বলেই তাদের দাবি। 


    ৫৫ মিনিটে এগিয়ে যেতে পারত সোসিয়েদাদ, কিন্তু উল্টো এগিয়ে আয় বার্সা। বার্সা গোলরক্ষক জেসপার সিলেসেনের দারুন এক সেভের পর প্রতি আক্রমণে পেনাল্টি পাইয়ে দেন নেইমার। গোল করে দলের জয়টা প্রায় নিশ্চিত করে দেন মেসি। এরপর অবশ্য হুয়ানমি ও উইলিয়াম হোসের গোলে সোসিয়েদাদ ব্যবধান কমানোর চেষ্টা করেছিল। তবে লুইস সুয়ারেজ, আরদা তুরানের পর ডেনিস সুয়ারেজের দ্বিতীয় গোলে বড় জয় পায় বার্সা। সব প্রতিযোগিতা মিলে গত পাঁচ ম্যাচেই জয় পেল বার্সা। 


    শেষ চারে বার্সার সঙ্গী হয়েছে দশবারের চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়ালকে হারিয়ে দেওয়া সেল্টা ভিগো ও আলাভেস। সেখানে কে কার প্রতিপক্ষ, সেটা জানা যাবে আজই। ওদিকে লিগ কাপে হাল সিটির কাছে ১৯ ম্যাচের অপরাজিত রথ ভেস্তে গেছে ইউনাইটেডের। তবে ২-১ গোলে হেরেও দুই লেগ মিলে ৩-২ গোলে জিতে উঠে গেছে লিগ কাপের ফাইনালে। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন