• মেয়েদের ক্রিকেট
  • " />

     

    • মেয়েদের ক্রিকেট

    বড় জয়ে বিশ্বকাপ অভিযান শুরু রুমানাদের

    স্কোর

    বাংলাদেশ ৫০ ওভারে ২১৫/৬ (শারমিন ৫৬, ফারজানা ৫১, সালমা ৩২; ওয়া ২/২৩)

    পাপুয়া নিউগিনি ৩২.১ ওভারে ৯৭ (সিয়াকা ৩২; রুমানা ২/১৩, সালমা ২/১৪, পান্না ২/২০, জাহানারা ২/২৭)

    ফল: বাংলাদেশ ১১৮ রানে জয়ী


    কদিন আগেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে কোনো পূর্ণ সদস্যের সঙ্গে প্রথম ওয়ানডে জয় পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবার বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপ পর্বের শুরুটাও দারুণ হলো। কলম্বোতে পাপুয়া নিউগিনিকে ১১৮ রানে উড়িয়ে দিয়ে নিজেদের প্রথম জয় পেয়েছে বাংলাদেশ।

    প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের। দ্বিতীয় ওভারেই কোনো রান না করে ফিরে গেছেন শারমিন সুলতানা। তবে এরপর ৫১ রানের জুটি গড়ে সেই ধাক্কা সামাল দিয়েছেন শারমিন আকতার ও সানজিদা ইসলাম। ২৮ রানে সানজিদা ফিরে গেলেও শারমিন ও ফারজানা তৃতীয় উইকেট জুটিতে দলকে নিয়ে গেছেন বড় লক্ষ্যের দিকে। তৃতীয় উইকেটে ৬৯ রানের জুটিতেই বাংলাদেশ পেয়েছে বড় স্কোরের ভিত। শেষদিকে নেমে ৩১ বলে ৩২ রানের ইনিংস খেলেছেন সালমা খাতুন, বাংলাদেশ শেষ পর্যন্ত করেছে ২১৫। শায়লা অপরাজিত ছিলেন ২৮ বলে ২০ রান করে। 

    এই রান তাড়া করে পাপুয়া নিউ গিনিও হোঁচট খেয়েছে শুরুতেই। দ্বিতীয় ওভারেই পান্না ঘোষ ফিরিয়ে দিয়েছেন ওপেনার ব্রেন্ডা টাউকে। পরের ওভারেই আবার আঘাত হেনেছেন জাহানারা। তৃতীয় উইকেটে ৫৮ রানয ওগ করে পাপুয়া নিউ গিনি বিপর্যয় কাটিয়ে ওঠার আভাস দিয়েছিল। কিন্তু এরপর বাংলাদেশের মেয়েরা নিয়মিত বিরতিতেই উইকেট নিয়ে গেছেন। ব্যাটিংয়ের ব্যর্থতা বোলিং দিয়ে পুষিয়ে দিয়েছেন অধিনায়ক রুমানা, মাত্র ১৩ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। দুইটি করে উইকেট পেয়েছেন সালমা, পান্না ও জাহানারাও। শেষ পর্যন্ত ৯৭ রানেই অলআউট হয়ে গেছে পাপুয়া নিউ গিনি।

    আগামীকাল দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সুপার সিক্সে যেতে পারবে কি না, সেটা অনেকটাই নির্ভর করছে এই ম্যাচের ওপর।