• ইউরোপা লিগ
  • " />

     

    এক ম্যাচে দুই পগবা

    তাঁরা সহোদর। পেশাগত কারণে দুজনকে একে অন্যের থেকে শতমাইল দূরে থাকতে হয়। তবে একটি ফুটবল ম্যাচ দুই ভাইয়ের ‘মিলন’ ঘটাচ্ছে। আজ ইউরোপা লিগের ইউনাইটেড-এতিয়েন ম্যাচে হবে স্মরণীয় এক মুহূর্তের, মুখোমুখি হবেন পল পগবা-ফ্লোরেন্তিন পগবা। ভাইয়ের বিপক্ষে ম্যাচের আগে ফ্লোরেন্তিন পগবা করেছেন মজার একটি কাজ, নিজের চুলে দুজনের জার্সি নাম্বার লিখে নিয়েছেন তিনি!

     

    এতিয়েন ডিফেন্ডার ফ্লোরেন্তিনের জার্সি নাম্বার ১৯, ইউনাইটেডের পগবার নাম্বার ৬। ম্যাচের আগে চুল কেটে এই দুটি সংখ্যা বানিয়েছেন  ফ্লোরেন্তিন, “ভাইয়ের বিপক্ষে মাথা নামার মুহূর্তটা দারুণ হবে। যদিও আমি খুব বেশি চিন্তিত নই, সবকিছু ইতিবাচকই হবে আশা করি। ওল্ড ট্রাফোর্ডে খেলতে যাচ্ছি, তাও আবার ওর দলের বিপক্ষে! এসব কিছু মাথায় রেখেই নিজের চুল কেটে দুজনের জার্সি নাম্বার বসিয়ে দিয়েছি!”

     

     

    একই ম্যাচে নামছেন দুই ভাই। ছেলেদের খেলা দেখতে সেখানে উপস্থিত থাকবেন তাঁদের মাও, “ মা ম্যাচ দেখতে স্টেডিয়ামে আসবেন। ফিরতি লেগের ম্যাচেও আশা করি তাঁকে পাবো আমরা। এরকম মুহূর্ত আমাদের দুই ভাইয়ের জীবনে আবার কবে আসবে জানিনা। ম্যাচের দিনক্ষণ নির্ধারণ হওয়ার পর থেকেই পরিবারের সবার মতো তিনিও উচ্ছ্বসিত ছিলেন। আমাদের একসাথে খেলতে দেখে তিনি দারুণ খুশি হবেন। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে,  আমাদের দুজনের একজন হেরে গেলেও মা কিন্তু হারবেন না! ম্যাচ শেষে পলের সাথে জার্সিও বদল করবো। দেখা যাক শেষ হাসিটা কে হাসে!”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন