• নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা
  • " />

     

    ডি ভিলিয়ার্সের রেকর্ডের দিনে দক্ষিণ আফ্রিকার বড় জয়

    ডি ভিলিয়ার্সের রেকর্ডের দিনে দক্ষিণ আফ্রিকার বড় জয়    

    সংক্ষিপ্ত স্কোর-

    দক্ষিণ আফ্রিকাঃ ৫০ ওভারে ২৭১/৮ (  ডি ভিলিয়ার্স ৮৫, ডি কক ৬৮, গ্র্যান্ডহোম ২/৪০)

    নিউজিল্যান্ড ঃ ৩২.২ ওভারে ১১২ ( গ্র্যান্ডহোম ৩৪*, প্রিটোরিয়াস ৩/৫) 

    ফলাফল- দক্ষিণ আফ্রিকা ১৫৯ রানে জয়ী 

    ম্যান অফ দা ম্যাচ- এবি ডি ভিলিয়ার্স


     

    লক্ষ্য আহামরি কিছু ছিল না। তবে নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা সেটা তাড়া করতে নেমে হেরে গিয়েছে বিশাল ব্যবধানে। ডোয়েইন প্রিটোরিয়াসের দুর্দান্ত বোলিংয়ে তৃতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫৯ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে কেন উইলিয়ামসনদের। এই জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো এবি ডি ভিলিয়ার্সের দল।

     

    ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিউইরা। রানের খাতা খোলার আগেই ফেরেন ওপেনার টম লাথাম। টানা ছয় ইনিংসের মতো দুই অংক ছোঁয়ার আগেই ফিরেছেন। উইলিয়ামসন ও টেলর কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও প্রিটোরিয়াসের দারুণ এক স্পেলে সেটা বেশিক্ষণ স্থায়ী হতে পারেনি।

     

     

    ৫৮ রানেই ৬ উইকেট হারানো কিউইরা ১০০ পার করতে পারবে কিনা সেটা নিয়েই সন্দেহ হচ্ছিল। কলিন গ্র্যান্ডহোমের কল্যাণে এই লজ্জা থেকে বাচে দল। দল ১১২ রানে গুটিয়ে গেলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন গ্র্যান্ডহোম।

     

    টসে জিতে ব্যাটিংয়ে নেমে কুইন্টন ডি ককের ব্যাটে শুভ সূচনা করে প্রোটিয়ারা। ইনিংসের মাঝপথে এসে কিছুটা খেই হারিয়ে ফেলে তাঁরা। তখনই দলের হাল ধরেন এবি ডি ভিলিয়ার্স। সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে থাকতে ট্রেন্ট বোল্টের বলে ফিরলেও করেছেন নতুন একটি কীর্তি। দ্রুততম সময়ে ওয়ানডেতে ৯ হাজার রানের মাইলফলক ছোঁয়ার দিনে ভেঙেছেন সৌরভ গাঙ্গুলীর রেকর্ড, হয়েছেন ম্যাচ সেরাও। শেষের দিকে পারনেলের ঝড়ো ইনিংসে বড় স্কোর নিয়েই মাঠ ছাড়েন আমলারা।