• বাংলাদেশ বনাম শ্রীলংকা
  • " />

     

    'বাংলাদেশের বিপক্ষে এমন হার কষ্টদায়ক'

    'বাংলাদেশের বিপক্ষে এমন হার কষ্টদায়ক'    

    ঐতিহাসিক টেস্ট জয়ের পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও দারুণ এক জয় পেয়েছে বাংলাদেশ। তামিমের অসাধারণ সেঞ্চুরিতে শ্রীলংকার বিপক্ষে এই জয়ে সিরিজে এগিয়ে গেলো মুশফিকরা। অনেকটাই একপেশে এই ম্যাচ শেষে লংকান উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ চান্দিমাল বলেছেন, বাংলাদেশের বিপক্ষে এমন হার দলের জন্য খুবই কষ্টদায়ক।

     

    সিরিজের প্রথম ম্যাচে এরকম পরাজয়টা কিছুতেই মেনে নিতে পারছে না চান্দিমাল, “ আমার ক্যারিয়ারের শুরুর দিকে তাঁদের সাথে সহজেই জয় পেতাম। তবে বর্তমানে বাংলাদেশ দলে ৭-৮ জন ক্রিকেটার আছে যারা কয়েক বছর ধরে নিয়মিত খেলছে। তাঁদের অভিজ্ঞতাও অনেক বেশি। সবকিছুর পরেও এরকম হার খুব কষ্টদায়ক।”

     

     

    ম্যাচের আগে লংকান অধিনায়ক উপুল থারাঙ্গা বলেছিলেন, ভালো করতে হলে ফিল্ডিংয়ে উন্নতি করতে হবে। চান্দিমাল বলছেন, এই বিভাগে খারাপ করার জন্যই ম্যাচের ফলাফল এরকম হয়েছে, “টেস্ট সিরিজে আমাদের ফিল্ডিং একেবারেই ভালো হয়নি। এই ম্যাচেও একই ঘটনা ঘটেছে। যদি তাঁদের ২৮০ রানের ভেতর আটকাতে পারতাম তাহলে কিছু একটা হতেও পারতো! অনুশীলনে আমরা সবসময়ই ভালো করি, শুধু ম্যাচেই এরকম হচ্ছে। চাপও হয়তো এটার জন্য দায়ী।”

     

    দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও ধবলধোলাই হয়েছিল দল। এই সিরিজে ধবলধোলাই হলে র‍্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে নেমে যাবে শ্রীলংকা। অপেক্ষাকৃত তরুণ এই দলটির পরাজয়ের জন্য অনেকেই অভিজ্ঞতার অভাবকেই দায়ী করছেন। চান্দিমাল অবশ্য পরাজয়ের অজুহাত হিসেবে এসব মানতে নারাজ, “প্রতিবার হারের পর এসব যুক্তি দেখালে চলবে না। আমাদের ফলাফল বের করে আনতে হবে। আশা করি পরের ম্যাচগুলোতে ঘুরে দাঁড়াতে পারব।”