• এসিসি এমার্জিং কাপ
  • " />

     

    নবীন বাংলাদেশে উজ্জ্বল নাসির-মুমিনুল

    নবীন বাংলাদেশে উজ্জ্বল নাসির-মুমিনুল    

    স্কোর

    হংকং ৩৫.১ ওভারে ১২৫ (বাবর হায়াত ৩৭, নিজাকাত ২৭; মুমিনুল ৩/১১, নাসির ৩/১৮)

    বাংলাদেশ ১৬.১ ওভারে ১২৬/২ (সাইফ ৫৭*, নাজমুল ২৪*, মুমিনুল ২১, আজমির ১৫ )

    ফল: বাংলাদেশ ৮ উইকেটে জয়ী


    প্রতিপক্ষ দুর্বল হংকং এসেছিল পূর্ণশক্তির দল নিয়েই। তবে বাংলাদেশের সামনে খড়কুটোর মতোই উড়ে গেল তারা। এমার্জিং টিম এশিয়া কাপের প্রথম ম্যাচে মাত্র ২ উইকেট হারিয়ে হংকংয়ের দেওয়া লক্ষ্যটা পেরিয়ে গেছে বাংলাদেশ।

    মূলত অনূর্ধ্ব ২৩ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে হলেও জাতীয় দলের কয়েকজন আছে বাংলাদেশে। সহজ জয়ে বড় অবদান দুই অভিজ্ঞ ক্রিকেটার মুমিনুল হক ও নাসির হোসেনেরই। ব্যাটিং করতে নেমে হংকং ৩১ রানের ভেতরেই হারিয়ে ফেলে ২ উইকেট। তবে এরপর দলের হাল ধরেছিলেন বাবর আহায়াত ও নিজাকত খান, তৃতীয় উইকেটে দুজন ৪৯ রানের জুটিও গড়ে ফেলেছিলেন। কিন্তু রাহাতুল ফেরদৌস জাভেদের বলে নিজাকাত বোল্ড হয়ে যাওয়ার পর শুরু হয় ধস। ১০০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে হংকং। মুমিনুলের বলে বাবর হায়াত আউট হয়ে যাওয়ার পর সবচেয়ে বড় ধাক্কা হয় হংকং। শেষ উইকেটে ১৮ রান না হলে ১২৫ রান পর্যন্তও পৌঁছাতে পারত না। তিনটি করে উইকেট নিয়েছেন মুমিনুল ও নাসির। জাভেদ নিয়েছেন দুই উইকেট, একটি উইকেট নিয়েছেন আবুল হাসান।

    ১২৫ রানের মামুলি লক্ষ্যটা বাংলাদেশ পেরিয়ে গেছে সহজেই। সাইফ হাসান ও আজমির আহমেদ মিলে গড়েছিলেন ৪৬ রানের উদ্বোধনী জুটি। আজমির ফিরে গেলেও সাইফ এরপর ৩৯ রানের জুটি গড়েছেন মুমিনুল হকের সাথে। ১৪ বলে ২১ রান করে ফিরে গেছেন অধিনায়ক মুমিনুল। তবে সাইফ শেষ পর্যন্ত ৫৭ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন। ২৩ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন নাজমুল হাসান শান্ত।