• এসিসি এমার্জিং কাপ
  • " />

     

    চট্টগ্রামে সেই শ্রীলঙ্কার কাছেই বাংলাদেশের আত্মসমর্পণ

    চট্টগ্রামে সেই শ্রীলঙ্কার কাছেই বাংলাদেশের আত্মসমর্পণ    

    কলম্বোতে যখন বড়রা ধুঁকছে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ছোটদের অসহায় আত্মসমর্পণ তখন হয়ে গেছে। প্রতিপক্ষ এখানেও সেই শ্রীলঙ্কা। ইমার্জিং কাপে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৭৯ রানের লক্ষ্য শ্রীলঙ্কা ১১ ওভার ও ৮ উইকেট হাতে রেখেই পেরিয়ে গেছে।

    চট্টগ্রামে আজ টসে জিতে শুরুতে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। কিন্তু মুমিনুল হকের নেওয়া সেই সিদ্ধান্ত বুমেরাং হয়ে এসেছে শুরুতেই। আসিথা ফার্নান্দোর হ্যাটট্রিক করেছেন ম্যাচের শুরুতেই, মাত্র ২০ রানেই পর পর তিন বলে তিন উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ। একটা সময় ১২০ রানে ৭ উইকেটও হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। কিন্তু সেটা শেষ পর্যন্ত ১৭৯ পর্যন্ত পৌছার মূল কৃতিত্ব আবুল হাস্না রাজু ও সাইফ উদ্দিন। পাকিস্তানের সঙ্গে আগের ম্যাচেও এই দুজন জুটি বেঁধেছিলেন, এই টুর্নামেন্টের দলের বিপর্যয়ে হাল ধরলেন আরও একবার। অষ্টম উইকেটে ৫৩ রানের জুটিতেই শেষ পর্যন্ত ১৭৯ করতে পেরেছে বাংলাদেশ।

    বল হাতেও সাইফ-নাঈম ভালো একটা শুরুই এনে দিয়েছিলেন বাংলাদেশকে। ১৫ রানের মধ্যেই ফেলে দিয়েছিলেন ২ উইকেট। রানের গতিও ছিল মন্থর। কিন্তু এরপর সাদিরা সামারাবিক্রমা ও চারিথ আসালাঙ্কার জুটিটা আর ম্যাচে ফিরতে দেয়নি বাংলাদেশকে। দুজনের ১৬৫ রানের অবিচ্ছিন্ন জুটিই ফাইনালে তুলে দিয়েছে শ্রীলঙ্কা। সেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। অন্য সেমিফাইনালে তারা ১২৩ রানে আফগানিস্তানকে হারিয়ে পৌঁছে গেছে ফাইনালে। আগামী পরশু জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামেই হবে এই ফাইনাল।