• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    'মুটিয়ে যাওয়া' আকমলকে দেশে ফেরত পাঠাবে পাকিস্তান

    চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি নিতে দলের সাথে ইংল্যান্ডেই অবস্থান করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত টুর্নামেন্ট শুরুর আগেই দেশে ফিরতে হচ্ছে পাকিস্তান ব্যাটসম্যান উমর আকমলকে। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় তাঁকে দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান দল।

    ৯১ কেজি ওজন ও ১১৫.৬ শতাংশ ‘ফ্যাট লেভেল রিডিং’(যা কিনা ১০০ এর নিচে থাকা উচিত) নিয়ে খুব একটা স্বস্তিতে ছিলেন না আকমল। চ্যাম্পিয়নস ট্রফি শুরুর আগেই নিজেকে পুরোপুরি ফিট করার চেষ্টাই চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু পরপর দুটি ফিটনেস পরীক্ষায় অনুত্তীর্ণ হওয়ায় তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়েছে বলেই জানান পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান , “উমর আকমল পরপর দুটি ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে পারেনি। যেহেতু আমরা আনফিট ক্রিকেটারদের দলে রাখতে চাই না, তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাঁকে দেশে ফেরত পাঠানো হবে। ২৫ মে পর্যন্ত আমাদের হাতে সময় আছে। আমরা তাঁর বিকল্প হিসেবে অন্য কাউকে নেবো।”

    পাকিস্তান দলের প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক আকমলের ফিটনেসে একেবারেই খুশি নন, “আমরা ক্রিকেটারদের ফিটনেসের ব্যাপারে যেসব ব্যাপার ঠিকঠাক করতে বলেছি সেটা খুব একটা কঠিন কিছু নয়। তবুও আকমল ওটার ধারেকাছেও যেতে পারেনি। যেই ক্রিকেটারই হোক না কেনো, তাঁর পারফরম্যান্স যেমনই হোক না কেনো, এরকম হলে আমরা তাঁকে দলে রাখব না। সে ভালো ক্রিকেটার, কিন্তু আমাদের এই সিদ্ধান্তটা নিতেই হতো। এটা অন্যদের জন্যও সতর্কবার্তা।”

    আকমলের পরিবর্তে দলে ঢুকতে পারেন উমর আমিন অথবা হারিস সোহেল।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন