• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    'বিদেশে খেলতে গেলে মনে হয় ঘাড়ে কেউ 'ছুরি ধরে' আছে'

    'বিদেশে খেলতে গেলে মনে হয় ঘাড়ে কেউ 'ছুরি ধরে' আছে'    

    শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই ইংল্যান্ডে পা রাখবেন। বরাবরের মতো এবারো ভারতের ওপর চাপটা বেশিই থাকবে। আসন্ন চ্যাম্পিয়নস ট্রফির আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলছেন, বিদেশের মাটিতে খেলতে গেলে তাঁদের মনে হয়, ‘ঘাড়ে কেউ ছুরি ধরে আছে’!

    কোহলি বলছেন, ইংল্যান্ডে গিয়ে খানিকটা চাপেই থাকবে দল, “ উপমহাদেশের ক্রিকেটারদের ক্ষেত্রে খেলাটা ‘জীবন-মরণ’ ব্যাপার হয়ে দাঁড়ায়! জানি না এরকমটা কেনো হয়। যদি অন্য দেশের কেউ ভারতে এসে ভালো না খেলে, তাহলে তাঁদের দেশে ফেরার পর খুব একটা হইচই হয় না। কিন্তু আমরা বিদেশের মাটিতে খারাপ খেললেই যত বিপত্তি। মনে হয় আমাদের ঘাড়ে কেউ ছুরি ধরে আছে! আমরা যেখানেই যাই, জয়ের জন্যই খেলি। এবারো তেমনটাই করব।”

    বিশ্বকাপের চেয়েও চ্যাম্পিয়নস ট্রফিকে কঠিন মানছেন কোহলি, “ বিশ্বকাপে তো গ্রুপ পর্বের ম্যাচগুলো খেলে নিজেদের গুছিয়ে নেওয়ার সুযোগ থাকে। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফিতে একদম প্রথম ম্যাচ থেকে আপনাকে ভালো খেলতে হবে। যদি সেটা না হয়, তাহলে খুব দ্রুতই বিদায় ঘণ্টা বেজে যাবে। এটাই ক্রিকেটারদের জন্য বড় চ্যালেঞ্জ। আমরা চাপের কথা না ভেবে উপভোগ করতে চাই। আগেরবার এরকম করার কারণেই ভালো ফলাফল এসেছে।”