• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    চ্যাম্পিয়নস ট্রফির আগে কোহলি-কুম্বলে দ্বন্দ্ব

    চ্যাম্পিয়নস ট্রফির বাকি আর দুই দিন। বর্তমান চ্যাম্পিয়ন ভারত তাঁদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে শিরোপা ধরে রাখার লক্ষ্যে। ঠিক এই সময়ই জানা গেলো, দলের কোচ অনিল কুম্বলে ও অধিনায়ক বিরাট কোহলির মাঝে সম্পর্কটা নাকি একেবারেই ভালো যাচ্ছে না!

    দায়িত্ব নেওয়ার পর নিয়মিত সাফল্য পেয়েছেন কুম্বলে। তবে দলের সিনিয়র ক্রিকেটারদের সাথে দ্বন্দ্বটা ক্রমেই বাড়ছে। অস্ট্রেলিয়ার সাথে চতুর্থ টেস্টের সময় দলে শেষ মুহূর্তে কুলদিপ যাদবের অন্তর্ভুক্তি মেনে নিতে পারেননি কোহলি। বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, বোর্ডও কুম্বলের প্রতি খানিকটা অসন্তুষ্ট, “আমার মনে হয় না সবকিছু ঠিক পথে এগোচ্ছে। বিসিসিআইও কুম্বলেকে নিয়ে খুশি নয়। তবে এই ব্যাপারে এখনই বেশিকিছু বলতে চাচ্ছি না। অনেকেই এই ব্যাপারে অনেক মন্তব্য করেছেন। এটা তাঁরা করতেই পারেন। কিন্তু একটা সীমার মাঝে থেকেই সব করতে হবে।

    চ্যাম্পিয়নস ট্রফির পরেই শেষ হচ্ছে কুম্বলের চুক্তি। এদিকে কোহলি-কুম্বলের মাঝে চলা এই মনোমালিন্য ঘোচাতে দায়িত্ব দেওয়া হয়েছে সৌরভ গাঙ্গুলি, শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষণকে। এছাড়াও দলের পরবর্তী কোচ নির্বাচনের দায়িত্বও তাঁদের ওপর বর্তেছে।  

    নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ চলার সময় কোহলির সাথে এই ব্যাপারে বিস্তারিত আলাপও করেছেন গাঙ্গুলি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন