• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    দলবদলের বাজারে ব্যস্ত ম্যান ইউনাইটেড

    দলবদলের বাজারে ব্যস্ত ম্যান ইউনাইটেড    

    ১৭/০৬/২০১৭ঃ

    যা কিছু রটছেঃ

    * দিনের সবচেয়ে আলোচিত খবর ক্রিশ্চিয়ানো রোনালদোর মাদ্রিদ ছাড়তে চাওয়ার গুজব। কর ফাঁকির মামলার পর রোনালদো নাকি রেগে মেগেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে খবর ছেপেছে পর্তুগালভিত্তিক সংবাদমাধ্যম। রোনালদোর ভবিষ্যৎ নিয়ে আগামী কয়দিন যে শোরগোল থাকবে- তা আর বলার অপেক্ষা রাখে না! যদি সত্যিই রিয়াল ছাড়েন রোনালদো তাহলে তাঁর জন্য আগ্রহী ক্লাবকে শুধু এক বিলিয়ন ইউরো বাই আউট ক্লজই গুণতে হবে! 

    রোনালদোর পরিস্থিতি নিয়ে বিস্তারিতঃ স্পেন ছাড়তে চাইছেন রোনালদো?

    * আলভারো মোরাতার ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার খবর হয়ত কানে আসছে আপনার বহুদিন ধরেই! ইউনাইটেড ভক্ত হয়ে থাকলে অপেক্ষাটা আপনার জন্য খানিকটা বিরক্তিকরই! তবে আপনার সমর্থিত ক্লাবের আর্থিক স্বচ্ছলতা দিনশেষে স্বস্তির কারণ হতে পারে আপনার জন্য। শেষ খবর পাওয়া পর্যন্ত মোরাতার জন্য ৯ কোটি ইউরো দাবি করে বসে আছে রিয়াল মাদ্রিদ, আর তাই নিয়েই দর কষাকষিতে ব্যস্ত ম্যান ইউনাইটেড।

    অন্যদিকে ইন্টার মিলান উইঙ্গার ইভান পেরিসিচে ইউনাইটেডে আসা এখনও নিশ্চিত না। তবে ম্যানচেস্টার ইভিনিং বলছে এরই মাঝে ক্রোয়েশিয়ান উইঙ্গার ওল্ড ট্রাফোর্ডের জীবন নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন। শেষ পর্যন্ত ব্যাটে-বলে না হলে অবশ্য আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরতে হতে পারে পেরিসিচকে। সেক্ষেত্রে ইন্টারেও হারাতে পারেন নিজের জায়গা!

    * লিন্ডেলফকে দলে ভেড়ানোর পর আবারও বেনফিকার ওপরেই নজর পড়েছে ম্যান ইউনাইটেডের। এবার মিডফিল্ডার অ্যান্ডারসন ট্যালিসাকে কিনতে চাইছেন মরিনহো। তাঁর জন্যে অবশ্য টাকার বস্তা নিয়ে নামতে হবে না পর্তুগিজ ম্যানেজারকে। 'মাত্র' দেড় কোটি পাউন্ডেই মিলবে ট্যালিসা। যেভাবে কোমর বেঁধে খেলোয়াড় কিনতে নেমেছে ইউনাইটেড, তাতে দেড় কোটি ইউরো তো তাঁদের জন্য সামান্যই!

    * খেলোয়াড় কেনার সাথে নিজেদের দল খালি করার দিকেও কম মনোযোগী নয় ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস স্মলিংয়ের জন্য এরই মাঝে 'ভালো দাম' খুঁজতে শুরু করে দিয়েছে তাঁরা। ওয়েস্টহ্যামের সাথে নিউক্যাসেল, এভারটনও নাকি ইংলিশ ডিফেন্ডারকে নিজেদের দলে পেতে আগ্রহী। এখন বাকিটা নির্ভর করছে টাকার অংকের ওপরই।

    * স্প্যানিশ সংবাদমাধ্যম এএস দাবি করছে জিয়ানলুইজি ডোনারুমাকে মোটা অংকের বেতনের প্রস্তাব দিচ্ছে রিয়াল মাদ্রিদ। বছরে ছয় কোটি ইউরো! সময়ের সাথে আরও ঘোলাটেই হচ্ছে ডোনারুমা-মিলান সম্পর্ক। আর ওদিকে রিয়াল মাদ্রিদের কাছে ডি গিয়ার জন্যে দশ কোটি ইউরো দাবি করছেন মরিনহো। অবস্থাচিত্তে তাই ডোনারুমার অবস্থার দিকেই বেশি মনোযোগ রিয়ালের। 

    * একজন স্ট্রাইকারের খোঁজে নেমেছে আর্সেনাল। কিলিয়েন এমবাপ্পে অথবা লাকাজেত- এই দুই ফ্রেঞ্চের মাঝে যে কোনো একজন হলেই খুশি আর্সেন ওয়েঙ্গার। বিনিময়ে টাকার সাথে বদলী হিসেবে দিতে রাজি আছেন আরেক ফ্রেঞ্চ স্ট্রাইকার অলিভিয়ের জিরুকে।

    আর্সেন তাঁর পছন্দসই স্ট্রাইকার পাবেন কি না তা সময়ই বলবে। কিন্তু জুভেন্টাসের হুয়ান কুয়াদ্রাদোকে নিতে চেয়ে এরই মাঝে একয়াব্র ব্যর্থতাঁর মুখ দেখে ফেলেছেন আর্সেনাল ম্যানেজার। কলম্বিয়ান মিডফিল্ডারের জন্যে মাত্র ২ কোটি ইউরো প্রস্তাব করেছিল আর্সেনাল।

    * চেলসি বোর্ডের সাথে আন্তোনিও কন্তের ঝামেলার খবর ফাঁস হওয়ার পর কিছুটা বিপাকেই পড়ে গিয়েছিলেন সমর্থকেরা। তবে সেই অবস্থার উন্নতি হয়েছে বলেই খবর বেরিয়েছে আজ। চেলসি ছাড়ছেন না কন্তে। নতুন মৌসুমের আগে দলের শক্তি বাড়াতে চাহিদামতো প্রায় ২০ কোটি ইউরো দেয়া হচ্ছে কন্তেকে। এরপর নিশ্চয়ই নিজের মেজাজটা ঠান্ডা করেছেন ইতালিয়ান এই ম্যানেজার!

    * টটেনহ্যাম রাইটব্যাক এরিক ডায়ারকে দলে ভেড়াতে চাইলে ৫ কোটি ইউরো গুণতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডকে।

       

    ১৬/৬/২০১৭ঃ

    যা কিছু ঘটছেঃ

    * ফ্রেঞ্চ মিডফিল্ডার করেন্টিন টলিসোকে  ৫ বছরের চুক্তিতে নিজেদের দলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। ২২ বছর বয়সী এই ফুটবলারকে অলিম্পিক লিও থেকে আনতে ৪ কোটি ইউরো গুণতে হয়েছে জার্মান চ্যাম্পিয়নদের। 

    যা কিছু রটছেঃ

    * পাকা পোক্তভাবে দলবদলের খবর কিছুটা কম হলেও গুজবের কিন্তু শেষ নেই! কিছু কিছু গুজব আবার সত্যি হবার পথেও। কিন্তু ক্লাব কর্তৃপক্ষের সাথে খেলোয়াড়দের শেষ মুহুর্তের বনিবনায় আটকে আছে দলবদলের পালা।

    দিনের সবচেয়ে বড় খবরটা  লিভারপুল সমর্থকদের জন্য আনন্দেরই। রোমা থেকে মোহাম্মাদ সালাহকে কেনার কথা ভেসে বেড়াচ্ছিল অ্যানফিল্ডে অনেকদিন ধরেই। মিসরের এই উইঙ্গারের এজেন্ট নিজের টুইটারে লিভারপুলে আসার খবর জানিয়েছেন আজই। রোম থেকে সালাহর লিভারপুলে যোগ দেয়াটা সময়ের ব্যাপারই মনে হচ্ছে এখন।

    তবে সালাহর বর্তমান ক্লাব রোমা অবশ্য লিভারপুলের দেয়া ২ কোটি ৯ লাখ ইউরোর প্রস্তাবে রাজি না বলেই খবর বেরিয়েছে। পুরোনো বিডের সাথে আরও প্রায় সাড়ে ১১ কোটি ইউরো বেশি চাইছে রোমা। সেসব দরদামের নিয়েই হয়ত আলোচনায় বসেছেন লিভারপুল ও সালাহর এজেন্ট!

    * এদিকে ইতালির আরেক ক্লাব জুভেন্টাসের নজর পড়েছে ডগলাস কস্তার উপর। দুই বছর আগে শাখতার দোনেৎস্ক থেকে বায়ার্নে যোগ দিয়ে এখন পর্যন্ত মাত্র ৫০ ম্যাচ খেলার সুযোগ হয়েছ ব্রাজিলিয়ান উইঙ্গারের। নিজেদের শক্তিমত্তা আরও বাড়াতে ইতালিয়ান চ্যাম্পিয়নরা যে ডগলাস কস্তাকে দলে ভেড়াতে চেষ্টা করছে- সে কথা স্বীকার করেছেন জুভেন্টাস ম্যানেজার ম্যাক্সিমিলিয়ানো অ্যালেগ্রিও।

    এই মৌসুমই জিয়ানলুইজি বুফনের শেষ- এমন ইঙ্গিত পাওয়া গেছে খোদ ৩৯ বছর বয়সী গোলরক্ষকের কাছ থেকেই। তাই একটু আগে ভাগেই হয়ত নিজেদের গোলবারের ভবিষ্যত পাহারাদারের খোঁজে নেমেছে জুভেন্টাস। আর্সেনাল থেকে ধারে রোমায় খেলতে থাকা ভোজানিক সেজনিকে মনে ধরেছে অ্যালেগ্রির- অন্তত ইতালিয়ান বিভিন্ন সংবাদ মাধ্যমের দাবি তেমনটাই। সেজনির ধারের মেয়াদ শেষ হওয়ার কথা এই মৌসুমেই। আর্সেনালের সাথে তাই দর কষাকষিতে নামতে চায় জুভেন্টাস। তবে এ ঘটনার সত্যতা নিয়ে মন্তব্য করতে রাজি হননি ম্যাক্স অ্যালেগ্রি।

    * গোলরক্ষকদের দলবদলের বাজারে সবচেয়ে চমকপ্রদ ঘটনাটা অবশ্য ঘটেছে মিলানে। এসি মিলান গোলরক্ষন জিয়ানলুইজি ডোনারুমাকে দলে নিতে চায় রিয়াল মাদ্রিদ- এমন খবর প্রকাশের পর ১৯ বছর বয়সী গোলরক্ষক নিজেই জানিয়েছিলেন মিলানই  তার ভালোবাসা। এরপর রিয়াল-ডোনারুমার কাহিনীটা শেষ মনে হয়েছিল তখনই। কিন্তু ঘটনায় নাটকীয় পরিবর্তন এসেছে আজ। এসি মিলানের সাথে নতুন চুক্তি স্বাক্ষরে অনিহা জানিয়েছেন ডোনারুমা। মিলানের সাথে ডোনারুমার বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবো পরের গ্রীষ্মেই! পটপরিবর্তনে তাই নতুন করে আবারও সরব হয়ে উঠেছে ডোনারুমার মাদ্রিদ যাত্রার গুজব!

    * মার্কো ভেরাত্তিকে নিয়ে বার্সেলোনা-পিএসজির গল্পটাও নতুন মোড় নিয়েছে আজ। ভেরাত্তি নাকি এরই মাঝে পিএসজিকে জানিয়ে দিয়েছেন ক্লাব ছাড়তে চান তিনি। কিন্তু পিএসজিও ইতালিয়ান এই মিডফিল্ডারকে ছাড়তে নারাজ। ভেরাত্তি ও তাঁর এজেন্টের বার্সা পরিচালকের সাথে গোপন বৈঠকে বসার কথাও ফাঁস হয়ে গেছে সংবাদমাধ্যমে! দুই পক্ষ এক বিন্দুতে মিলেই পিএসজিকে টক্কর দেয়ার চেষ্টা!