• ক্রিকেট

বিবিসি-ক্রিকেট অস্ট্রেলিয়ার একাদশে তামিম-সাকিব

টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ রান তাঁর। সেঞ্চুরি একটি, ফিফটি দুইটি। পেতে পেতে পাওয়া হয়নি একটি সেঞ্চুরি। তবে এবারের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি অনেক দিন মনে রাখবেন তামিম ইকবাল। তামিমের মতো অতো বড় কিছু করতে পারেননি, তবে নিউজিল্যান্ডের সঙ্গে ওই ইনিংসের জন্য মনে রাখবেন সাকিব আল হাসানও। এই দুজনকে এবার টুর্নামেন্টের সেরা একাদশে রেখেছেন বিবিসি, ক্রিকেট অস্ট্রেলিয়া সহ বিভিন্ন ওয়েবসাইট।

বিবিসির টেস্ট ম্যাচ স্পেশাল তাদের টুর্নামেন্টসেরার নাম ঘোষণা করে দিয়েছে ফাইনালের আগেই। সেখানে তামিম আছেন দুইয়ে, তাঁর সঙ্গে ওপেনার ধাওয়ান। রোহিত শর্মার জায়গা হয়নি সেখানে। আর সাকিব আল হাসান আছেন ছয়ে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা একাদশে নেই রোহিত শর্মাও। তবে সেখানে ধাওয়ানের সঙ্গে ওপেনার পাকিস্তানের এই টুর্নামেন্টের চমক ফখর জামান। তামিমকে তাই তিন নম্বরে রাখা হয়েছে। সাকিব আল হাসান জায়গা পাননি সেখানে।

ক্রিকবাজের সেরা একাদশে আবার তামিম জায়গা পাননি, তবে সাকিব আল হাসানকে তারা রেখেছে সাতে। আর বিটি স্পোর্টসও ক্রিকেট অস্ট্রেলিয়ার মতো ওপেনার হিসেবে বেছে নিয়েছে ধাওয়ান-ফখরকে। তামিমকে তারা রেখেছে তিনে। তবে এখন পর্যন্ত আইসিসির টুর্নামেন্টসেরা একাদশ ঘোষণা করা হয়নি।