• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    মালিকের কথার পরেই বদলে গেছে পাকিস্তান!

    মালিকের কথার পরেই বদলে গেছে পাকিস্তান!    

    টুর্নামেন্ট শুরুর আগে কেউই ভাবেননি এরকম কিছু হতে পারে। এমনকি খোদ পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদও খুব একটা আশাবাদী ছিলেন না। শেষ পর্যন্ত এই পাকিস্তানই জিতে নিয়েছে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা। ভারতের বিপক্ষে ফাইনালে সেঞ্চুরিয়ান ফখর জামান বলছেন, দলের এই সাফল্যের মূলে রয়েছে শোয়েব মালিকের ‘জাদুকরী’ বাণী!

    এবারের আসরের প্রথম ম্যাচেই ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হারে পাকিস্তান। ফখর জামান জানান, সেই পরাজয়ের পর দলের মনোবল অনেকটাই ভেঙে পড়েছিল। ওই সময় ড্রেসিংরুমে দলের সদস্যদের উদ্দেশ্য করে বেশ কিছু কথা বলেন মালিক, “ভারতের বিপক্ষে ওই পরাজয়ের পর দীর্ঘ সময়জুড়ে একটা মিটিং হয়। ওইদিন তিনি আমাদের এমন কিছু কথা বলেন যা দলে নতুন প্রাণ সঞ্চার করে। তিনি পাকিস্তান ক্রিকেটের সোনালি দিনগুলোর কথা সবাইকে মনে করিয়ে দেন। সেদিনই দলের অধিনায়ক, সিনিয়র ক্রিকেটার ও কোচ সিদ্ধান্ত নেন, আমরা টুর্নামেন্টের পরের ম্যাচগুলো পুরোপুরি ভিন্নভাবে খেলব, আরও বেশি আক্রমণাত্মক হব।”

    পাকিস্তানের এই ঐতিহাসিক জয়কে দেশবাসীর জন্য ‘ঈদ উপহার’ হিসাবেই দেখছেন ফখর, “ফাইনালের আগে আমরা সবাই ভাবছিলাম, টুর্নামেন্ট জিতে দেশবাসীকে ঈদের উপহার দেব। তাই এই জয়টা একটু বিশেষ কিছু। আমি ফাইনালে নিজের ওই ইনিংসেও দারুণ খুশি। অশ্বিনের মতো বিশ্বমানের বোলারদের বিপক্ষে এমন ইনিংস খেলা সৌভাগ্যের ব্যাপার।”