• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    একই দিনে রঙ্কি-প্যাটেলকে হারাল নিউজিল্যান্ড

    শুরুটা হয়েছিল অস্ট্রেলিয়ার জার্সি গায়ে। এরপর ২০১৩ সালে জন্মভূমি নিউজিল্যান্ডে ফিরে সেখানেই ক্যারিয়ারটা সামনের দিকে এগিয়ে নিয়েছেন লুক রঙ্কি। ৪ বছর পর এবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলার সিদ্ধান্ত নিলেন কিউই উইকেটকিপার। এদিকে একই দিনে অবসরের ঘোষণা দিয়েছেন তাঁরই সতীর্থ জিতান প্যাটেলও।

    নিউজিল্যান্ডের হয়ে ৪ টেস্ট ও ৮৫ ওয়ানডে খেলা রঙ্কি বিদায়বেলায় জানালেন, কিউইদের হয়ে খেলতে পেরে তিনি গর্বিত, “এটা আমার জন্য স্বপ্নের মতো ছিল। নিউজিল্যান্ড ক্রিকেটের সাথে যুক্ত হতে পেরে গর্বিত। বিশেষ করে ২০১৫ বিশ্বকাপটা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। আমি সবকিছুর জন্য সতীর্থ, কোচ এবং ভক্তদের ধন্যবাদ জানাতে চাই।” জানা গেছে, পারিবারিক কারণেই ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন রঙ্কি। বাংলাদেশের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বের ম্যাচটিই তাঁর ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইল।

     

    ২০০৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয়েছিল প্যাটেলের। গত মে মাসে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলতে নেমেছিলেন। ২৪ টেস্ট ও ৪৩ ওয়ানডের ক্যারিয়ারে প্যাটেল সাদা জার্সি গায়ে শেষবার মার্চে মাঠে নেমেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। চ্যাম্পিয়নস ট্রফির দলে থাকলেও একটি ম্যাচেও একাদশে জায়গা হয়নি তাঁর।

    আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেও রঙ্কি ও প্যাটেল ক্লাব ক্রিকেট চালিয়ে যাবেন। এই মৌসুমে ওয়েলিংটনের হয়ে খেলে যাবেন দুজনই।